কসবায় ৪ প্রার্থীর এজেন্টকে ২৫ হাজার টাকা জরিমানা

|

আখাউড়া প্রতিনিধি:

ষষ্ঠ ধাপে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ চলছে। সোমবার (৩১ জানুয়ারি) সকাল থেকে প্রতিটি ভোট কেন্দ্রে ভোট হচ্ছে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে। তবে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলা বায়েক ইউনিয়নে নির্বাচন চলাকালে আচরণ বিধি ভঙ্গের অভিযোগে পৃথক চার প্রার্থীর এজেন্টকে ২৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

সোমবার সকাল সাড়ে ১১টার দিকে কসবা উপজেলার বায়েক ইউনিয়নের অষ্টজংগল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে এ জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আল মামুন ভূঁইয়ার চশমা প্রতীকের এজেন্ট জাকির হোসেনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অপরদিকে একই ভোট কেন্দ্রের মেম্বার প্রার্থী সালেকা বেগম মাইক প্রতীকের এজেন্ট জহিরুল ইসলামকে ৫ হাজার, এ ভোটকেন্দ্রের অপর কক্ষে সালেকা বেগম মাইক প্রতীকের এজেন্ট মানিক মিয়াকে ৫ হাজার টাকা ও চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ বিল্লাল হোসেন অটোরিক্সা প্রতীকের এজেন্ট মরিয়ম আক্তারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

আরও পড়ুন: প্রবাস ফেরত যুবকের গলাকাটা মরদেহ উদ্ধার

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. ইয়ামিন হোসেন। তিনি সাংবাদিকদের জানান, নির্বাচন চলাকালে এজেন্টদের কাছে মোবাইল ও ভোটকেন্দ্রে প্রভাব বিস্তার করার অভিযোগে ওই চারজন এজেন্টকে নির্বাচন আচরণ বিধি লঙ্ঘন করায় তাদেরকে জরিমানা করা হয়েছে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনে যারা আইন লঙ্ঘন করবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ষষ্ঠধাপে ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার ৭টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫০ জন, সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ২৩২ জন ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য পদে ৭৩জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply