রাবিতে ট্রাকচাপায় শিক্ষার্থীর মৃত্যু; জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস উপাচার্যের

|

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান হলের সামনের রাস্তায় ক্যাম্পাসের নির্মাণকাজে নিয়োজিত ট্রাকের চাপায় শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় জড়িতদের বিচারের আশ্বাস দিয়েছেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) দিবাগত রাতে আন্দোলনরত ছাত্রদের সমর্থন দিতে এসে এ আশ্বাস দেন রাবি উপাচার্য।

রাবি উপাচার্য বলেন, আমি ছাত্রদের দাবির সাথে সম্পূর্ণ একমত। এই মর্মান্তিক ঘটনা আমরা কখনও কামনা করি না। ছাত্রদের সাথে নিয়েই এই হত্যাকাণ্ডের বিচার করবো। এর সাথে যারা সংশ্লিষ্ট তাদের বিরুদ্ধে যা যা করার ছাত্রদের সাথে নিয়ে সেই ব্যবস্থাই নেয়া হবে। এ সময় নিহত শিক্ষার্থী মাহমুদ হাবিব হিমেলের পরিবারকে আর্থিক ক্ষতিপূরণের আশ্বাসও দেন রাবি উপাচার্য।

মঙ্গলবার রাত ৯টার দিকে হবিবুর রহমান হলের সামনের রাস্তায় ক্যাম্পাসের নির্মাণকাজে নিয়োজিত ট্রাকের চাপায় প্রাণ হারান গ্রাফিক্স ডিজাইনের ছাত্র হিমেল। মোটরসাইকেলে ছিলেন তিনি। তার সঙ্গে থাকা রিমেল নামের আরেক শিক্ষার্থী দুর্ঘটনায় গুরুতর আহত হন।

হিমেলের মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গেই হল থেকে বেরিয়ে আসে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। সামনে থাকা ৫টি ট্রাকে আগুন ধরিয়ে দেয় তারা। মুহূর্তেই পুরো ক্যাম্পাসে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। বিক্ষুব্ধ শিকার্থীদের একটি অংশ ক্যাম্পাসের কয়েকটি স্থানে ভবন ও যানবাহনে ভাঙচুর চালায়। রাজশাহী-ঢাকা মহাসড়কও অবরোধ করে তারা।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply