দালালমুক্ত বেনাপোল চেকপোস্ট, কাস্টমস ও পুলিশ ইমিগ্রেশন

|

বেনাপোল প্রতিনিধি:

স্বাধীনতার ৫০ বছর পর দালালমুক্ত হলো বেনাপোল চেকপোস্ট আন্তর্জাতিক কাস্টমস ও পুলিশ ইমিগ্রেশন। চলতি বছরের শুরু থেকেই বহিরাগতদের প্রবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়। হয়রানি বন্ধে পাসপোর্ট ছাড়া কোনো ব্যক্তিকে কাস্টমস ও ইমিগ্রেশন টার্মিনালে প্রবেশ করতে দেয়া হচ্ছে না।

বেনাপোল কাস্টমস হাউসের যুগ্ম কমিশনার আব্দুর রশিদ মিয়া যোগদানের পরই কাস্টমস ও ইমিগ্রেশনকে দালালমুক্ত করতে প্যাসেঞ্জার টার্মিনালে বসানো হয়েছে অত্যাধুনিক স্ক্যানিক মেশিন। সশস্ত্র আনসার দিয়ে জোরদার করা হয়েছে যাত্রীদের নিরাপত্তা ব্যবস্থাও। বসানো হয়েছে সিসি ক্যামেরা, যাত্রীদের বিশ্রামাগার। এছাড়া স্টিলের রেলিং দিয়ে বহির্গমন ও আগমনের পথ পৃথক করা হয়েছে।

বেনাপোল কাস্টমস সূত্র জানায়, দীর্ঘদিন ধরে বেনাপোল চেকপোস্টে এক শ্রেণির লোক পাসপোর্টধারী যাত্রীদের নানাভাবে হয়রানি করে আসছিল। সিরিয়াল ছাড়া তাদের পাসপোর্ট দ্রুত করে দেয়ার নাম করে টাকা হাতিয়ে নিচ্ছিল ঐ চক্রটি।

পাসপোর্ট যাত্রীদের পক্ষ থেকে কাস্টম এর যুগ্ন কমিশনারকে অভিযোগ করা হলে তিনি কাস্টমস ও ইমিগ্রেশনকে দালালমুক্ত করার উদ্যোগ নেন। যাত্রীদের সেবার মান উন্নত করতে চেকপোস্ট প্যাসেঞ্জার টার্মিনালের বহিরাগত দালাল উৎখাতে শক্ত পদক্ষেপ গ্রহণ করেন।

বর্তমানে কোনো প্রকার হয়রানি ছাড়াই নিরাপদে যাত্রীরা ভারত যাতায়াত করতে পারছেন। সেবার মান বৃদ্ধি পাওয়ায় যাত্রীদের ভোগান্তিও কমেছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply