রূপপুর পারমাণবিক কেন্দ্রে কর্মরত আরও এক রুশ নাগরিকের রহস্যজনক মৃত্যু

|

পাবনা প্রতিনিধি:

পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে কর্মরত আরও এক রুশ নাগরিকের মৃত্যু হয়েছে। রোববার (৬ ফেব্রুয়ারি) দুপুরে এই ঘটনা ঘটে। এ নিয়ে গত ৮ দিনে রহস্যজনক কারণে পাঁচ রুশ নাগরিকের মৃত্যু হলো।

আজকের ঘটনা সম্পর্কে পুলিশের ভাষ্য, ভোরোটনিকভ আলেকজান্দ্রা (৫৫) নামের এক রুশ নাগরিক রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পের ‘নিকিম’ নামের একটি প্রতিষ্ঠানে কমর্রত ছিলেন। তিনি রূপপুরে বিদেশিদের জন্য নির্মিত সাহাপুরের নতুনহাট গ্রিনসিটি আবাসিক প্রকল্পের একটি কক্ষে থাকতেন। রোববার দুপুরের দিকে তার ফ্ল্যাটে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখেন এক সহকর্মী। পরে গ্রিনসিটি ও রূপপুর প্রকল্পসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের খবর দেওয়া হয়। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়।

এ সম্পর্কে গ্রিনসিটি রূপপুর প্রকল্পের কেউ কোনো কথা বলতে রাজি হয়নি। তবে ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ভোরোটনিকভ আলেকজান্দ্রার মরদেহ ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এর আগে, গত শুক্রবার চুকিন পাভেল (৫৯) ও টলমাচেফ ভায়াচেস্লাভ (৫০) নামে দুই রুশ নাগরিকের মৃত্যু হয়। এর মধ্যে চুকিন হৃদরোগে আক্রান্ত হয়ে ও ভায়াচেস্লাভ সিঁড়ি দিয়ে নামার সময় পা ফসকে পরে গিয়ে মারা গেছেন বলে জানা গেছে। চুকিন পাভেল রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পের টেস্ট রোসেম নামে একটি প্রতিষ্ঠানে মেকানিক্যাল ইঞ্জিনিয়ার হিসাবে কর্মরত ছিলেন। তিনি উপজেলার সাহাপুর ইউনিয়নের নতুনহাট মোড়ে রুপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের আবাসিক এলাকা গ্রিনসিটির একটি কক্ষে থাকতেন। আর ভায়াচেস্লাভ রুপপুর প্রকল্পে রাশিয়ানদের মালিকানাধীন সাব-ঠিকাদারি প্রতিষ্ঠান এসএমইউ-১ ইঞ্জিনিয়ারিং প্রতিষ্ঠানে ইন্সটলার হিসাবে কর্মরত ছিলেন।

তার আগে গত ২ ফেব্রুয়ারি শাকিরভ আলেক্সেইয়ের ঘুমের মাঝে এবং ২৮ জানুয়ারি ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় বারচেনকো আলেক্সেইয়ের। তারা দুজনই এই প্রকল্পের কর্মী ছিলেন।

এ বিষয়ে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পের প্রকল্প পরিচালক শৌকত আকবর এবং সাইট ইনচার্জ রুহুল কুদ্দুসকে একাধিকবার কল করা হলেও তারা ফোন রিসিভ করেননি।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply