সাকিবের অলরাউন্ড নৈপুণ্যে সিলেটকে হারালো বরিশাল

|

দুর্দান্ত হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন মুনিম শাহরিয়ার। ছবি: সংগৃহীত

সাকিব আল হাসানের অলরাউন্ড নৈপুণ্যে সিলেট সানরাইজার্সকে ১২ রানে হারিয়েছে ফরচুন বরিশাল। মুনিম শাহরিয়ারের ও ক্রিস গেইলের ফিফটির সাথে সাকিব আল হাসান ও ডোয়াইন বরাভয়র দুটি ক্যামিও ইনিংসে ভর করে সিলেটকে ২০০ রানের টার্গেট দেয় বরিশাল। জবাবে কলিন ইনগ্রামের দুর্দান্ত ইনিংস সত্ত্বেও ১২ রান দূরে থাকতেই থেমে যায় সিলেটের ইনিংস।

বিপিএলে দিনের দ্বিতীয় ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে মুনিম শাহরিয়ার ও ক্রিস গেইলের ব্যাটে ভাল শুরু পায় ফরচুন বরিশাল। ঝড়ো হাফ সেঞ্চুরিতে বিখ্যাত সঙ্গী ক্রিস গেইলকেও অনেকটা দর্শক বানিয়ে দেন মুনিম। ২৮ বলে ৫১ রান হাঁকিয়ে মুনিম ফিরে যান সোহাগ গাজীর বলে। এরপর সাকিব আল হাসানের ১৯ বলে ৩৮ এবং ডোয়াইন ব্রাভোর ১৩ বলে ৩৪ রানের দুটি ক্যামিও ইনিংসে ১৯৯ রানে শেষ হয় বরিশালের ইনিংস। ক্যারিবিয়ান সুপারস্টার ক্রিস গেইল অপরাজিত থাকেন ৪৫ বলে ৫১ রানে। ফলে ২০০ রানের টার্গেট দাঁড়ায় সিলেটের সামনে।

ওপেনিং নেমেই এনামুল হক ফিরেন ৭ রান করে। এরপর মিঠুন ১৯, বোপারা ৯ রান করে ফেরেন প্যাভিলিয়নে। পুরো ইনিংসটি ছিল কেবল কলিন ইনগ্রামের ‘ওয়ানম্যান শো’। এই প্রোটিয়া ব্যাটারের ৪৯ বলে অনবদ্য ৯০ রানের ইনিংস সত্ত্বেও পুরো ২০ ওভার খেলা সিলেট পারেনি জয়ের ধারায় ফিরতে। ফলে মোসাদ্দেকের ৩৪ ও আলাউদ্দীন বাবুর ২২ রানে ৬ উইকেট হারিয়ে ১৮৭ রানে থামে সিলেটের ইনিংস। ব্যাট হাতে ঝড়ো ইনিংসের পর বল হাতে ৪ ওভারে মাত্র ২৩ রান খরচায় ২ উইকেট লাভ করা বরিশাল অধিনায়ক সাকিব আল হাসান হয়েছেন ম্যান অব দ্য ম্যাচ।

আরও পড়ুন: তীরে গিয়ে তরী ডুবলো ঢাকার


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply