বল টেম্পারিং ও ফিক্সিং বিতর্ক নিয়ে কিছুই জানেন না, সিলেটের স্বত্বাধিকারীর দাবি

|

কাঠগড়ায় সিলেট সানরাইজার্স।

সিলেট সানরাইজার্সকে ঘিরে ফিক্সিং সন্দেহ থাকলেও এ বিষয়ে কিছু জানেন না বলে দাবি করেছেন ফ্র্যাঞ্চাইজিটির স্বত্বাধিকারী শেখ কুদরত-ই-ইবতিয়াজ জয়। রবি বোপারার বল টেম্পারিং বিষয়ে স্পষ্ট কিছু না বললেও তাকে অধিনায়ক করার কারণ হিসেবে দলের ব্যর্থতাকেই উল্লেখ করেছেন তিনি।

বিপিএলে সিলেট সানরাইজার্সকে নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। টি-টেন লিগের বিতর্কিত ক্রিকেটারকে দলে নেয়া, মাঠে বিবর্ণ পারফরমেন্স, অধিনায়ক বদল, বল টেম্পারিংয়ের মতো অস্বস্তিকর ইস্যুগুলো কাঠগড়ায় দাঁড় করিয়েছে এই দলটিকে। কিন্তু সিলেটের স্বত্বাধিকারী কুদরত-ই-ইবতিয়াজ জয় বলছেন, স্বাধীনভাবে দল পরিচালনা করে টিম ম্যানেজমেন্ট। ফিক্সিং নিয়ে সন্দেহের ব্যাপারে কিছুই জানেন না বলে দাবি করেন তিনি। আরও বললেন, বিসিবি বা আকসু থেকেও এখনও কিছু জানানো হয়নি তাকে।

সিলেট সানরাইজার্সের স্বত্বাধিকারী শেখ কুদরত-ই-ইবতিয়াজ জয় বলেন, বিসিবি আমাকে কিছু বলেনি এই বিষয়ে। এমনকি, আমাদের দলের সাথে যে আকসুর কর্মকর্তারা থাকেন তারাও কিছু বলেনি।

সোমবারের (৭ ফেব্রুয়ারি) ম্যাচে সবাইকে অবাক করে দিয়ে মোসাদ্দেক সৈকতের পরিবর্তে টস করতে নামেন রবি বোপারা। কেন মোসাদ্দেককে সরিয়ে দেয়া হলো দায়িত্ব থেকে আর অধিনায়ক হয়ে প্রথম ম্যাচেই বল টেম্পারিংয়ের মতো গুরুতর অপরাধই বা কেন করলেন বোপারা, এই দুই বিষয় সন্দেহ বাড়িয়েছে ম্যাচটি নিয়ে।

শেখ কুদরত-ই-ইবতিয়াজ জয় বলেন, মোসাদ্দেক তার পারফরমেন্সের দিকে খেয়াল করতে চাচ্ছিলেন। তাই শেষ মুহূর্তে তিনি জানান যে, বোপারার সাথে কথা হয়েছে এ নিয়ে। কোচের সাথে মিলেই এই সিদ্ধান্তটি নিয়েছেন মোসাদ্দেক। আর বল টেম্পারিংয়ের ব্যাপারে বলবো, ম্যাচ অফিসিয়ালরা দেখছেন এ বিষয়টা। টুর্নামেন্টের বিধি অনুযায়ী তারা সব করবেন।

সন্দেহের আরও কারণ ছিল। সিলেটের বোলারদের যখন বেধড়ক পেটাচ্ছিলেন খুলনা অধিনায়ক মুশফিকুর রহিম ও সৌম্য সরকার, তখন দলের স্পেশালিস্ট স্পিনার নাজমুল অপুকে বলই করতে দেননি অধিনায়ক বোপারা। সংশয় বেড়ে যাওয়া এই সিদ্ধান্ত নিয়ে সিলেট সানরাইজার্সের স্বত্বাধিকারী বলেন, তখন ভালোভাবে ব্যাট করছিলেন বামহাতি সৌম্য। সে সময় অপুকে বোলিংয়ে আনলে ফলাফল ভালো হতো নাও পারতো।

আরও পড়ুন: অধিনায়কত্বের নাটকের পর বল টেম্পারিং; বিপিএল যেন বিতর্ক লিগ!

অধিনায়ক পরিবর্তন, বল টেম্পারিং বা নাজমুল অপুকে বোলিংয়ে না আনা- সিলেট সানরাইজার্সকে নিয়ে সব সন্দেহই এখনও আছে প্রাথমিক পর্যায়ে। তবে সন্দেহের ডালপালা যেন ছড়াতে না পারে, সে জন্য দ্রুত সময়ে দৃশ্যমান পদক্ষেপ নেবে বিসিবি, সেই প্রত্যাশা করছে এখন ক্রিকেট সংশ্লিষ্টরা।

আরও পড়ুন: টি-টোয়েন্টি ক্যারিয়ার কি শেষ জাতীয় দলের ওপেনার নাঈমের?


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply