যারা আমাদের ‘গুজরাটের গাধা’ বলেছে, তারা হারবে: মোদি

|

ছবি: সংগৃহীত

ভারতের উত্তর প্রদেশের নির্বাচনে জয় নিয়ে আত্মবিশ্বাসী দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সংবাদ সংস্থা এএনআইকে গতকাল বুধবার (৯ ফেব্রুয়ারি)) দেয়া এক সাক্ষাৎকারে সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব ও কংগ্রেস নেতা রাহুল গান্ধীর নাম উল্লেখ না করে মোদি বলেন, ‘গুজরাটের দুই গাধা’ বলার মতো ঔদ্ধত্য আছে যাদের, তাদেরই শিক্ষা দিয়েছিল উত্তর প্রদেশের নির্বাচন।

নরেন্দ্র মোদিও পাল্টা অখিলেশ যাদবের বিরোধী জোটকে ‘দুই বালকের খেলা’ বলে মন্তব্য করেন। পাঁচ বছর আগে সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব ও কংগ্রেস নেতা রাহুল গান্ধী পরাজিত হয়েছিল বিজেপির কাছে। সেই নির্বাচনের কথা উল্লেখ করে মোদি বলেন, এমন খেলা এর আগেও দেখা গেছে। কিন্তু এসব কিছুই তাদের অনুকূলে যাবে না। খেলার পরিণতি আগের মতোই হবে। আমরা ২০১৪ সালে নির্বাচনে জিতেছি। মানুষের সমর্থন পেয়েছি ২০১৭ ও ২০১৯ সালেও। উত্তর প্রদেশের মানুষ আমাদের আগেও গ্রহণ করেছে। আমরা যে কাজ করেছি তাতে ২০২২ সালেও আমরাই জিতবো।

সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবের বিরুদ্ধে ভুয়া সমাজতন্ত্র ও পরিবারতন্ত্রের অভিযোগ তোলেন নরেন্দ্র মোদি। তিনি বলেন, দুই পার্টির প্রধান একই ব্যক্তি। এসব পরিবারতন্ত্র গণতন্ত্রের প্রধান শত্রু।

উত্তর প্রদেশে আজ ভোট শুরু হচ্ছে। প্রথম দফা নির্বাচনে উত্তর প্রদেশের পশ্চিমাঞ্চলে ভোট অনুষ্ঠিত হবে ৫৮টি আসনে। নির্বাচনটিতে কৃষক বিদ্রোহের প্রভাব পড়তে পারে বলে শঙ্কা প্রকাশ করেছে বিশ্লেষকরা। এই অঞ্চলের বড় একটি অংশের কৃষক জাট সম্প্রদায়ের। তারা ২০১৭ সালে বিজেপিকে নির্বাচিত করেছিলেন।

আরও পড়ুন: মেয়েদের উত্তেজক পোশাকের জন্যই ভারতে ধর্ষণ বাড়ছে: বিজেবি বিধায়ক


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply