দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে থাকছেন না সাকিব

|

ছবি: সংগৃহীত

আগামী ১৮ মার্চ থেকে সাউথ আফ্রিকার বিপক্ষে সিরিজ শুরু হবে বাংলাদেশের। ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের পর আছে টেস্ট সিরিজও। তবে ওয়ানডে সিরিজে বাংলাদেশ সাকিব আল হাসানের সার্ভিস পেলেও আইপিএলের কারণে টেস্ট সিরিজে থাকছেন না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

বুধবার (৯ ফেব্রুয়ারি) টেস্ট সিরিজে সাকিবের না থাকার বিষয়টি ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজকে নিশ্চিত করেছেন ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনূস। ক্রিকবাজকে জালাল বলেন, আপাতত সাকিব আমাদের জানিয়েছে যে সাউথ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে সে থাকবে। টেস্ট সিরিজে থাকা না থাকা নিয়ে এখনও আমাদের কিছু জানায়নি। এখন পর্যন্ত শুধু ওয়ানডে সিরিজে তাকে পাওয়া যাবে।

তবে টেস্ট সিরিজে না থাকলেও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে দেখা যেতে পারে এই অলরাউন্ডারকে। কেননা ২৭ মার্চ থেকে শুরু হতে যাচ্ছে আইপিএলের এবারের আসর। আর প্রোটিয়াদের বিপক্ষে ওয়ানডে সিরিজের ম্যাচ তিনটি হবে ১৮, ২০ ও ২৩ মার্চ। তবে শ্রীলঙ্কার বিপক্ষে দু’টি টেস্টে থাকবেন সাকিব।

যদিও সাকিবের পক্ষ থেকে এখনও কোনো ধরনের আনুষ্ঠানিক বক্তব্য পাওয়া যায়নি। তবে ধারণা করা হচ্ছে সাউথ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে তার থাকা না থাকার বিষয়ে আইপিএলের নিলামের পর আনুষ্ঠানিকভাবে জানা যাবে। নিলামে দল না পেলে তার সিদ্ধান্তে পরিবর্তন আসতে পারে।

এর আগে, পারিবারিক কারণে নিউজিল্যান্ড সফরে দুই টেস্ট সিরিজ খেলেননি এই অলরাউন্ডার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply