অল্পের জন্য প্রাণে বাঁচলেন লিবিয়ার প্রধানমন্ত্রী

|

লিবিয়ার প্রধানমন্ত্রী আবদুল হামিদ ডিবেইবা

অজ্ঞাত হামলাকারীদের ছোড়া গুলি থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছেন লিবিয়ার প্রধানমন্ত্রী আবদুল হামিদ ডিবেইবা। খবর রয়টার্সের।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সকালে প্রধানমন্ত্রীর গাড়ি লক্ষ্য করে গুলি চালায় অজ্ঞাত হামলাকারীরা। তবে আবদুল হামিদ অক্ষত অবস্থায় সেখান থেকে পালাতে সক্ষম হয়েছেন বলে জানিয়েছে প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠ একটি সূত্র।

সূত্রটি জানায়, এটি একটি পরিস্কার হত্যাচেষ্টা। সকালে বাড়ি ফেরার পথে প্রধানমন্ত্রীর গাড়ি লক্ষ্য করে গুলি চালায় হামলাকারীরা। আক্রমণ করেই তারা পালিয়ে যায় তারা, ইতোমধ্যে এ ঘটনার তদন্ত শুরু হয়েছে।  

প্রসঙ্গত, লিবিয়ায় নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার ইস্যুতে দেশটির পার্লামেন্ট ও ডিবেইবার রাজনৈতিক দল গভর্নমেন্ট অব ন্যাশনাল ইউনিটি (জিএনউ) এর মধ্যে তীব্র উপদলীয় দ্বন্দ্ব চলমান। বৃহস্পতিবার প্রধানমন্ত্রীকে অপসারনের জন্য দেশটির পার্লামেন্টে একটি ভোট হওয়ার কথা রয়েছে। যদিও এ ভোট মানেন না বলে ইতোমধ্যেই ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী আবদুল হামিদ। এমন রাজনৈতিক সঙ্কটের মধ্যেই হামলা চালানো হলো প্রধানমন্ত্রীর ওপর। প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টার অভিযোগ সত্য হলে লিবিয়ায় চলমান রাজনৈতিক সঙ্কট আরও ঘনীভূত হবে বলে ধারণা বিশেষজ্ঞদের।

উল্লেখ্য, ২০১১ সালে লিবিয়ার সাবেক রাষ্ট্রপ্রধান মুয়াম্মার গাদ্দাফির বিরুদ্ধে অভ্যুত্থানের পর থেকেই দেশটিতে অস্থিতিশীলতা বিরাজমান। বর্তমানে দেশটি পূর্ব ও পশ্চিমাঞ্চলে যুদ্ধরত দলগুলোর মধ্যে বিভক্ত হয়ে পড়েছে।


/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply