মৃত্যুর দুই বছর পর চেয়ারে বসা মরদেহ উদ্ধার

|

ছবি: সংগৃহীত

মানুষ মারা গেলে পাড়ি জমায় অনন্ত যাত্রায়। সেই যাত্রা হয় একার। কিন্তু বেঁচে থেকেও যে মানুষ কতটা নিঃসঙ্গ তার প্রমাণ মিলল ইতালিতে। ৭০ বছর বয়সে চেয়ারে বসা অবস্থায় মারা যান মারিনেলা বেরেতা। নিজের বাড়িতেই মৃত্যু হয়েছিল তার। মৃত্যুর সময় পাশে ছিল না কেউ। আর মৃত্যুর দুই বছর পার হলেও খোঁজ নেননি কেউ।

সিএনএন’র প্রতিবেদনে বলা হয়, শুক্রবার (৪ ফেব্রুয়ারি) ইতালির লম্বার্ডির লেক কোমো এলাকায় নিজ বাড়ি থেকে মারিনেলার মরদেহ উদ্ধার করা হয়েছে। পুলিশ জানায়, নিজের কক্ষেই একটি চেয়ারে বসা থাকা অবস্থাতেই মৃত্যু হয় তার। মরদেহ উদ্ধারের সময়ও তিনি চেয়ারেই বসে ছিলেন। অতিরিক্ত গাছপালার কারণে মারিনেলার বাগানে একটি গাছ ভেঙে পড়ায় স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দেয়।

আরও পড়ুন: সিসি ক্যামেরায় ৯৯ বছরের নারীকে ধর্ষণের শিকার হতে দেখলেন স্বজনরা

ইতালির কোমো সিটি হলের প্রেস অফিসার ফ্রান্সেসকা মানফ্রেদি বলেন, এখনো মারিনেলার মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যায়নি। তবে শরীরের ক্ষয়ের মাত্রা পরীক্ষা করে মনে হচ্ছে ২০১৯ সালের শেষ দিকে তার মৃত্যু হতে পারে। তবে আশ্চর্যের বিষয় হলো, বৃদ্ধার মৃত্যুর খবর চারিদিকে ছড়িয়ে পড়লেও এখনো কোনো আত্মীয়-স্বজন তার খোঁজে আসেনি।

মারিনেলার এমন নিঃসঙ্গ মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ইতালির পরিবার বিষয়ক মন্ত্রী এলেনা বোনেতি। ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, মারিনেলা বেরেতার এমন ঘটনা আমাদের বিবেককে আঘাত করে। তিনি আরও লিখেছেন, একে অপরের যত্ন নেয়ার বিষয়টি আমরা পরিবার ও প্রাতিষ্ঠানিকভাবে শিখে থাকি। তাছাড়া এটি একজন নাগরিকের দায়িত্ব। কাউকে এভাবে একা রাখা উচিত নয়।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply