এক দশকেও সাগর-রুনি হত্যা রহস্যের জট খোলেনি

|

ছবি: সংগৃহীত

রাব্বী সিদ্দিকী:

এক দশক পেরিয়ে যাচ্ছে কিন্তু রহস্যের আড়ালেই রইলো সাংবাদিক দম্পতি সাগর সারওয়ার ও মেহেরুন রুনি হত্যাকাণ্ড। স্পর্শকাতর এই মামলা নিয়ে দেশবাসীর আগ্রহের যেনো শেষ নেই, কিন্তু তদন্ত সংস্থা মামলার কোনো অগ্রগতিই জানাতে পারেনি। এখন পর্যন্ত প্রতিবেদন দাখিলের সময় পিছিয়েছে ৮৫ বার। দীর্ঘ সময় পেরিয়ে হত্যার বিচার না পেয়ে হতাশ স্বজনরা।

বছর ঘুরে আবার সেই ১১ ফেব্রুয়ারি। ২০১২ সালের এই দিনে ভোরে সাংবাদিক দম্পতি সাগর সারওয়ার ও মেহেরুন রুনী নির্মমভাবে খুন হয়েছিলেন। যে হত্যাকাণ্ড নাড়া দেয় পুরো দেশকে; ক্ষোভে ফেটে পড়ে সাংবাদিক সমাজ।

হত্যাকাণ্ডের পর তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন ৪৮ ঘণ্টার মধ্যেই খুঁজে বের করা হবে হত্যাকারী। তবে মামলার ন্যূনতম অগ্রগতিও দেখতে পায়নি দেশবাসী। ১০ বছর পেরিয়ে গেলেও উদঘাটন হয়নি রহস্যের। উল্টো পিছিয়েছে তদন্ত প্রতিবেদন দেয়ার সময়।

র‍্যাবের মুখপাত্র খন্দকার আল মঈন জানান, আমরা আমাদের চেষ্টার কোনো ঘাটতি রাখছি না। বিজ্ঞ আদালতে মামলার অগ্রগতির বিষয়ে আমরা অবহিত করেছি।

সিনিয়র আইনজীবী ও রাষ্ট্রের পাবলিক প্রসিকিউটর আবদুল্লাহ আবু মনে করেন, তদন্তে অগ্রগতি না থাকায় সময় নেয়া হচ্ছে। তবে আন্তরিকতার অভাব নেই তদন্ত সংস্থার।

সাগরের মা সালেহা মনির জানান, সরকার যদি ইচ্ছা করে সব কিছুই করতে পারে। আমার জীবদ্দশায় মামলার রায় দেখে যেতে চাই। রুনির মা তো পারেনি, আমি দেখে যেতে চাই।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply