নেত্রকোণায় শিক্ষকদের ‘ভুলে’ টিকাকেন্দ্রে হাজির শতশত শিক্ষার্থী, সংক্রমণ বাড়ার শঙ্কা

|

টিকাকেন্দ্রে শিক্ষার্থীদের ভিড়।

স্টাফ রিপোর্টার, নেত্রকোণা:

নেত্রকোণার মদনে করোনার টিকা নিতে গিয়ে চরম ভোগান্তিতে পড়ছে শিক্ষার্থীরা। কয়েক ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থেকে অসুস্থ হয়ে পড়েছে বেশ কয়েকজন শিক্ষার্থী। শিক্ষা অফিস বলছে, নির্দিষ্ট সংখ্যক শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ছাড়াও শিক্ষকদের ভুলে অন্যান্য প্রতিষ্ঠান থেকেও এসেছে। এতেই বেধেছে বিপত্তি। এর ফলে সংক্রমণ বাড়ার যেমন শঙ্কা বাড়ছে তেমনই ভিড়ে অসুস্থ হয়ে পড়ছে শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) সকাল থেকেই এই টিকা কেন্দ্রে শিক্ষার্থীদের উপচে পড়া ভিড় ছিল। দুপুরের দিকে ওই স্বাস্থ্য কমপ্লেক্সে ধাক্কাধাক্কিতে শিক্ষার্থী তামান্না আক্তার, সামিরা আক্তার, সাদিয়া ও সুমাইয়া, মনিরা নামের ৫ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন। তাদেরকে তাৎক্ষণিক হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা দেয়া হয়েছে।

ওই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, করোনাভাইরাস বিস্তার রোধে সারা দেশের ন্যায় নেত্রকোনার মদনে ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকা দেয়া হচ্ছে। মদন উপজেলায় ১১ হাজার ৭০০ শিক্ষার্থীকে প্রথম ডোজে টিকা দেয়া সম্পন্ন হয়েছে। এবার দ্বিতীয় ডোজ টিকা দান কার্যক্রম অব্যাহত রয়েছে। দ্বিতীয় ডোজের টিকা নিতে মঙ্গলবার সকাল থেকে কয়েক হাজার শিক্ষার্থী ভিড় করেছে।

মদন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমি সুপারভাইজার জোসনা বেগম বলেন, মঙ্গলবার ৬টি প্রতিষ্টানের ১ হাজার ৭৪৫ জন শিক্ষার্থী টিকা দেয়ার জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে বলা হয়েছে। কিন্তু ভুল করে ৬টিরও বেশি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা চলে আসায় সমস্যার সৃষ্টি হয়েছে।

টিকাদান কর্মসূচির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ বলেন, শিক্ষার্থীদের উপচে পড়া ভিড়ের খবর পেয়ে হাসপাতালে গিয়ে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণ করেছি। আইন শৃঙ্খলা বাহিনীসহ আমি নিজে থেকে টিকাদান কার্যক্রম চালিয়ে যাচ্ছি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply