১৭ বছর ছদ্মবেশের পর র‍্যাবের জালে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি

|

সাংবাদিক পরিচয়ে ১৭ বছর ছদ্মবেশে আত্মগোপনে থাকা মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক খুনের মামলার আসামিকে গ্রেফতার করেছে র‍্যাব। ২০০৫ সালে স্ত্রীকে হত্যা মামলায় মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামি আশরাফ হোসেন কামাল সাজা এড়াতে সাংবাদিকসহ নানা পেশায় নিজেকে আড়ালে রেখেছিলেন এতদিন। কিন্তু শেষ রক্ষা হয়নি। অবশেষে র‍্যাবের জালে ধরা পড়েছেন স্ত্রী হত্যায় জড়িত ছদ্মবেশী এই সাংবাদিক।

কামাল ছিলেন নারায়ণগঞ্জের সোনারগাওয়ের বাসিন্দা। ২০০৫ সালের ১ ফেব্রুয়ারি রাতে ছোট্ট শিশুপুত্রের সামনে স্ত্রী সানজিদা আক্তারকে শ্বাসরোধে হত্যা করে। ঘটনা গোপন করতে ওড়না দিয়ে সিলিং ফ্যানের সাথে ঝুলিয়ে রাখে মরদেহ। ওইসময় এটা হত্যা বলে নিশ্চিত হয় পুলিশ। আটক হলেও শ্বশুরের সহায়তায় জামিনও পেয়ে যান আশরাফ। এরপরই গা ঢাকা দেয় সে। একে একে কেটে যায় ১৭ বছর। এরমধ্যে সেই মামলায় তাকে মৃত্যুদণ্ডও দেন নারায়ণগঞ্জের আদালত।

কিন্তু, এতোদিন কোথায় ছিলেন আশরাফ? খোঁজ নিয়ে র‍্যাব জানতে পারে, পার পেতে সাংবাদিকের ছদ্মবেশ নেয় সে। ঢাকার সাভার-আশুলিয়া এলাকায় ভূঁইফোড় পত্রিকা-অনলাইন পোর্টালের নাম দিয়ে ঘুরে বেড়াতো। একেক সময় ব্যবহার করতো চারটি আইডি কার্ড। স্থানীয় একটি প্রেসক্লাবের নির্বাচনেও অংশ নেয় দুইবার।

আশরাফের পড়াশোনা তৎকালীন জগন্নাথ কলেজে হিসাব বিজ্ঞানে। সাংবাদিক পরিচয়ের আড়ালে সে মূলত বিভিন্ন গার্মেন্টস ও বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করতো। এছাড়াও অডিট ফার্মেও কাজ করেছে আশরাফ। তাকে ঢাকার সাভার থেকে গ্রেফতার করেছে র‍্যাব ১১। গ্রেফতারের সময় তার কাছ থেকে দৈনিক সময়ের বাংলা পত্রিকার কার্ড উদ্ধার করা হয়েছে।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply