বিপিএলে রান সংগ্রহে বিদেশিদের জয়জয়কার, দেখে নিন তালিকা

|

উইল জ্যাকস ও তামিম ইকবাল। ছবি: সংগৃহীত।

শেষ হয়েছে বঙ্গবন্ধু বাংলাদেশে প্রিমিয়ার লিগের ২০২২ সালের আসর। আসরের ফাইনালে শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) ফরচুন বরিশালকে মাত্র ১ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয় কুমিল্লা ভিক্টোরিয়ানস। আসরের সেরা খেলোয়াড় বাংলাদেশি সাকিব আল হাসান হলেও রান সংগ্রহে দেখা গেছে বিদেশিদের জয়জয়কার। শীর্ষ পাঁচ রান সংগ্রাহকের চারজনই বিদেশি।

নিজ দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স চ্যাম্পিয়ন না হলেও আসরে সবচেয়ে বেশি রান উইল জ্যাকসের। ১১ ইনিংসে দেড়শোর ওপর স্ট্রাইকরেট নিয়ে করেছেন ৪১১ রান। কোনো সেঞ্চুরি না থাকলেও আছে অপরাজিত ৯২ রানের ইনিংস। আসরে দ্বিতীয় সর্বোচ্চ রান করেছেন প্লে অফ থেকে বাদ পড়া খুলনা টাইটানসের আন্দ্রে ফ্লেচার। ১১ ইনিংসে ১৩৮ স্ট্রাইকরেট নিয়ে ৪‌১০ রান করেছেন এই ক্যারিবিয়ান তারকা। আছে ১০১ রানের অপরাজিত ইনিংসও।

রান সংগ্রহে তৃতীয় স্থানে আছেন গ্রুপ পর্ব পার হতে না পারা দল মিনিস্টার ঢাকার তামিম ইকবাল। নিজের খেলা নয় ইনিংসে তিনি করেছেন ৪০৭ রান। ১১১ রানের একটি ইনিংস খেলেছেন তিনি। রান সংগ্রহে চতুর্থ অবস্থানে আছেন পুরো আসরে মাত্র একটি জয় পাওয়া দল সিলেট সানরাইজার্সের কলিন ইনগ্রাম। নয় ইনিংসে ৩৩৩ রান করেছেন এই প্রোটিয়া ব্যাটার।

শীর্ষ পাঁচ রান সংগ্রাহকদের মাত্র একজন আসরের বিজয়ী দল কুমিল্লা ভিকটোরিয়ানসের। তিনি প্রোটিয়া তারকা ফাফ ডু প্লেসিস। ১১ ইনিংসে ১৩৪ স্ট্রাইকরেটে ব্যাট করে ২৯৫ রান করেছেন সাবেক প্রোটিয়া অধিনায়ক। আছে সেঞ্চুরির মারও।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply