৩৪ বছর বয়সে সুন্নতে খতনা!

|

বেলাল হোসেনের মাথায় পানি অনুষ্ঠান।

স্টাফ করেসপনডেন্ট, টাঙ্গাইল:

টাঙ্গাইলের ভূঞাপুরে ৩৪ বছর বয়সে মুসলমানি (সুন্নতে খতনা) করলেন এক যুবক। অবিশ্বাস্য হলেও এমন ঘটনা ঘটিয়েছেন উপজেলার জিগাতলা গ্রামের মোঃ আব্দুল আজিজের ছেলে বেলাল হোসেন।

গত ৬ জানুয়ারি টাঙ্গাইল ক্লিনিকে অপারেশন মাধ্যমে এ সুন্নতে খতনা সম্পন্ন করেন তিনি। টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগের সাবেক বিভাগীয় প্রধান ডা. মো. গোলাম মোস্তাফা মিয়ার তত্ত্বাবধানে সুন্নতে খতনা সম্পন্ন হয় তার। জানা যায়, জন্মগতভাবে বেলাল হোসেনের পুরুষাঙ্গের মাথার একপাশে কাঁটা ছিল। সবাই বলতো খোদার মুসলমানি হয়েছে। তাই আর খতনা করানো হয়নি বেলালের। তাদের ধারণা ছিল, তাকে আর খতনা করতে হবে না। কিন্তু দীর্ঘদিন অতিবাহিত হওয়ার পর যখন বেলালের বিয়ের বয়স হয়, তখন নানা মহল থেকে তার বিরুদ্ধে বিভিন্ন অপবাদ আসতে লাগল। তারপর ২০১৮ সালের জুন মাসে তিনি বিয়ে করেন।

কিন্তু দীর্ঘ তিন বছর সংসার করার পর ২০২১ সালের জুন মাসে তাদের বিবাহ বিচ্ছেদ হয়। পরবর্তীতে বিয়ে করতে চাইলে একই সমস্যার সম্মুখীন হন বেলাল। তাই এলাকার মানুষের অপবাদ ও বদনামের হাত থেকে রক্ষা পেতে বিয়ের ৩ বছর পর ৩৪ বছরে খতনা করেন বেলাল হোসেন।

গত বুধবার (১৬ ফেব্রুয়ারি) বেলাল হোসেনের বাড়িতে অনুষ্ঠিত হয়েছে মাথায় পানি অনুষ্ঠান। অনুষ্ঠান শেষে এলাকার মানুষের মধ্যে মিষ্টি বিতরণ করা হয়।

আরও পড়ুন: নড়াইলে ভাষা শহীদের স্মরণে ৩ কিলোমিটার জুড়ে পথচিত্র অঙ্কন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply