ট্রেনে ফেলে গেলেন গয়না ভর্তি ব্যাগ, খুঁজে দিলেন ‘ঈশ্বর’

|

ছবি: সংগৃহীত

ভারতের মুম্বাইয়ের আন্ধেরির বাসিন্দা আন্নামপালি পরিবার এক অনুষ্ঠানে অংশ নিতে তেলেঙ্গানায় গিয়েছিলেন। সাথে ছিল ১৯ লক্ষ ৬৮ হাজার টাকার গয়না ভর্তি এক ব্যাগ। কিন্তু ফেরার সময় ঘটে বিপত্তি। তেলেঙ্গানা থেকে ফেরার সময় চেন্নাই এক্সপ্রেস থেকে লোকাল ট্রেন ধরার জন্য তারা দাদরে নামেন। সেই সময় ব্যাগটি ফেলে আসেন ট্রেনেই।

আনন্দবাজারের এক প্রতিবেদনে বলা হয়, পরিবারের এক সদস্য আনন্দ আন্নামপালি জানিয়েছেন, বাড়িতে গিয়ে তারা দেখতে পান গয়না ভর্তি ব্যাগটি নেই। তবে তখনও বুঝতে পারেননি যে ব্যাগটি আসলে কোথাও ফেলে এসেছেন কিনা। পরে ব্যাগটি খুঁজতে তাদের পরিবারের একদল সদস্য যান আন্ধেরি স্টেশনে, কথা বলেন নিরাপত্তারক্ষীদের সাথে। তারা সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখেন। অন্য আরেক দল যান দাদর স্টেশনে। কিন্তু যে ট্রেনটিতে করে তারা ফিরেছিলেন সেটি ততক্ষণে মাজগাও ইয়ার্ডে চলে গিয়েছে। পরে তারা রেলপুলিশে অভিযোগ দায়ের করেন। অভিযোগ পেয়ে রেলপুলিশ কনস্টেবল ঈশ্বর যাদবকে খোঁজ করার জন্য পাঠানো হয়।

কিন্তু ততক্ষণে ট্রেনটি পরিচ্ছন্নতার কাজ শেষ করে দরজা জানালা বন্ধ করে দেয়া হয়। ঈশ্বর তখন জরুরি সময়ের জন্য ব্যবহার করার একটি জানালা দিয়ে ট্রেনের ভিতরে ঢুকে পড়েন। ট্রেনের যে বগির কোচটিতে আন্নামপালি পরিবার ছিল সেটিতে তন্নতন্ন করে খোঁজার পর একটি সিটের তলা থেকে ব্যাগটি উদ্ধার হয়। ব্যাগটি পেয়ে খুশিতে আত্মহারা আন্নামপালি পরিবার।

আনন্দ আন্নামপালি বলেন, আমরা ভেবেছিলাম কোনো যাত্রী ব্যাগটি নিয়ে গিয়েছেন। আমার মা ভেঙে পড়েছিলেন। আমরা ভাবিনি ওই গয়না ভর্তি ব্যাগ ফিরে পাবো।

আর যিনি ব্যাগ উদ্ধার করেছেন, সেই কনস্টেবল ঈশ্বর যাদব জানান, পরিবারের (আন্নামপালি) লোকেরা বলছেন আমার নাম ঈশ্বর। সে কারণে ব্যাগ উদ্ধার সম্ভব হলো।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply