সাতক্ষীরায় শহীদ মিনারে জুতা পায়ে শ্রদ্ধাঞ্জলি

|

নিজস্ব প্রতিনিধি:

সাতক্ষীরায় শহীদ মিনারে জুতা পায়ে দিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের ঘটনা ঘটেছে।

রোববার (২১ ফেব্রুয়ারি) প্রথম প্রহরে জেলার শহীদ আব্দুর রাজ্জাক পার্কের কেন্দ্রীয় শহীদ মিনারে এ ঘটনা ঘটে বলে জানা গেছে। বারবার জুতা পায়ে দিয়ে শহীদ মিনারের পাদদেশে উঠতে নিষেধ করা হলেও সাতক্ষীরা হিসাব রক্ষণ অফিসের কর্মকর্তারা কেউ সে নির্দেশ মানেননি। বরং নিয়ম ভেঙে হুড়োহুড়ি করে শ্রদ্ধাঞ্জলি নিবেদন এবং সেলফির তোলায় ব্যস্ত হয়ে পড়েন তারা। পরে জেলা হিসাবরক্ষণ কর্মকর্তা এ ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছেন।

ঘটনার বর্ণনা দিয়ে প্রত্যক্ষদর্শীরা জানান, ২১ ফেব্রুয়ারির প্রথম প্রহরে সাতক্ষীরা কেন্দ্রীয় শহীদ মিনারে হাতে গোনা কয়েকটি সরকারি প্রতিষ্ঠানের শ্রদ্ধাঞ্জলি দেয়া শেষ হওয়া মাত্র বেড়ে যায় হুড়োহুড়ি করে শ্রদ্ধাঞ্জলি দেয়ার প্রবণতা। এসময় সাতক্ষীরা হিসাবরক্ষণ অফিসের এস.এ.এস সুপারিনটেনডেন্ট আব্দুস সোবহানসহ অন্যান্য কর্মকর্তারা জুতা পায়েই শহীদ মিনারের বেদিতে উঠে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে ফটোসেশন করেন।

এ ঘটনায়, এস.এ.এস সুপারিনটেনডেন্ট আব্দুস সোবহান দুঃখ প্রকাশ করে বলেন, প্রচণ্ড ভিড়ের মধ্যে ভুল করে জুতা পায়ে উঠেছিলাম। পরে আবার জুতা খুলে উঠেছি। আমাদের জুতা পরে ওঠা উচিত হয়নি।

এ বিষয়ে জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক শেখ মোশফিকুর রহমান মিল্টন বলেন, আমরা বার বার ঘোষণা মঞ্চ থেকে জুতা পায়ে কেউ যেন বেদিতে না ওঠে সে জন্য অনুরোধ করেছি। এরপরও এমন ঘটনা দুঃখজনক।


/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply