হাতে অস্ত্র নিয়ে পুতিনকে ‘পাগল’ বললেন ইউক্রেনের সাবেক প্রেসিডেন্ট

|

ছবি: সংগৃহীত

ইউক্রেনীয়রা নিজেদের দেশকে রক্ষা করতে প্রস্তুত বলে মন্তব্য করেছেন দেশটির সাবেক রাষ্ট্রপতি পেত্রো পোরোশেঙ্কো। এমনকি পুতিনকে পুরোপুরি পাগল বলেও আখ্যা দিয়েছেন তিনি। শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) কিয়েভের রাস্তায় সশস্ত্র বাহিনী বেষ্টিত হয়ে হাতে কালাশনিকভ (একে-৪৭) রাইফেল নিয়ে সিএনএনকে এসব কথা বলেন তিনি।

পোরোশেঙ্কো বলেন, সবাইকে বুঝতে হবে পুতিন কেবল ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেননি। তিনি পুরো পৃথিবীর বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন। এরপরই তিনি পুতিনকে পুরোপুরি পাগল বলে অভিহিত করেন। পুতিন পুরোপুরি উন্মাদ হয়ে গেছে। ইউক্রেনীয়দের হত্যা করতেই সে এখানে হামলা চালাচ্ছে।

আরও পড়ুন: ইউক্রেনের সেনাবাহিনীকে ক্ষমতা দখল করতে বললেন পুতিন

সাবেক এ ইউক্রেনীয় রাষ্ট্রপতি বলেন, ইউক্রেনের এখন পশ্চিমাদের সহায়তা প্রয়োজন। রাাশিয়ার ওপর নিষেধাজ্ঞা, তাকে সুইফট থেকে বের করে দেয়া, ইইউ এবং ন্যাটোভুক্ত দেশে রাশিয়ান বিমান এবং জাহাজগুলোকে ঢুকতে না দেয়াসহ আরও কঠোর ব্যবস্থা নিতে হবে।

পুতিন কখনই ইউক্রেন দখল করতে পারবে না মন্তব্য করে পোরোশেঙ্কো বলেন, সে যত সৈন্যকে হত্যা করুক না কেন, তার কাছে যত ক্ষেপণাস্ত্র ও পারমাণবিক অস্ত্র থাকুক না কেন আমরা একটি মহান ইউরোপীয় ভবিষ্যতের স্বাধীন নাগরিক।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply