টিকাদানে বিশ্বে বাংলাদেশের অবস্থান দশম স্থানে: স্বাস্থ্যমন্ত্রী

|

ফাইল ছবি।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক দাবি করেছেন, টিকাদানে বিশ্বে বাংলাদেশের অবস্থান দশম স্থানে। রোববার (২৭ ফেব্রুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত ৪২ তম বিসিএস (স্বাস্থ্য) পরীক্ষায় উত্তীর্ণদের ওরিয়েন্টেশন প্রোগ্রামে তিনি এমন দাবি করেন।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ সময় জানান, গতকাল শনিবারের ১ কোটি ২০ লক্ষ টিকা দেয়া হয়েছে । এরমধ্যে ১ কোটি ১২ লক্ষ গণটিকা কার্যক্রমের অংশ হিসেবে দেয়া হয়েছে।

ইতোমধ্যে দেশের মোট জনসংখ্যার ৭৩ ভাগকে টিকা দেয়া হয়েছে বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী।

উল্লেখ্য, রোববারেও চলছে গণটিকা কার্যক্রম। এই কার্যক্রমের দ্বিতীয় দিনেও সকাল থেকে রাজধানীসহ সারা দেশের টিকা কেন্দ্রগুলোতে মানুষের ভিড় দেখা গেছে। ভোর থেকে কেন্দ্রগুলোতে আসতে শুরু করেন টিকাপ্রত্যাশীরা। সকাল ৮টা থেকে দুপুর দুইটা পর্যন্ত টিকা কার্যক্রম চলার কথা।

তবে মানুষ যতক্ষণ থাকবে, ততক্ষণ টিকাদান কার্যক্রম চলবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। গণটিকার বিশেষ এই ক্যাম্পইনের দ্বিতীয় দিনেও নিবন্ধন ছাড়া এনআইডি বা জন্মসনদের ফটোকপি সাথে থাকলেই টিকা নেয়া যাচ্ছে। যাদের সেগুলোও নেই, তারা কেবল মোবাইল নম্বর দিয়েই ভ্যাকসিন নিতে পারবেন। প্রথম ডোজের পাশাপাশি দ্বিতীয় ও বুস্টার ডোজও চলমান আছে। আগামীকালও সারাদেশে চলবে গণটিকা কার্যক্রম।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply