রিয়ালকে বিদায় করতে পারবে পিএসজি?

|

ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর বিগ ম্যাচে রাতে মুখোমুখি হবে দুই জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও পিএসজি। প্রথম লেগের খেলায় ১-০ গোলে জয় পাওয়া পিএসজি এগিয়ে আছে কোয়ার্টার ফাইনালের পথে। পার্ক দ্য প্রিন্সেসের সেই রাতে অন্তিম সময়ে পরাজয় বরণ করা রিয়াল মাদ্রিদকে কি সান্তিয়াগো বার্নাব্যুতেই চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় করতে পারবে কিনা মেসি-নেইমার-এমবাপ্পেদের পিএসজি, সেটিই আজ রাতের বড় প্রশ্ন।

এছাড়াও আরেক ম্যাচে ম্যানচেস্টার সিটি লড়বে পর্তুগিজ ক্লাব স্পোর্টিং লিসবনের সাথে। দুটি ম্যাচই শুরু হবে রাত ২টায়। ইতিহাদে হতে যাওয়া ম্যাচটির দিকে চোখ হয়তো কম দর্শকেরই থাকবে। প্রথম লেগেই ৫-০ গোলের অগ্রগামিতায় কাজ অনেকটাই সেরে রেখেছে পেপ গার্দিওলার দল।

ছবি: সংগৃহীত

প্রথম লেগে প্যারিসে গিয়ে পিএসজির কাছে ১-০ গোলে হারের তিক্ত স্বাদ নিয়ে ফিরতে হয়েছিল রিয়াল মাদ্রিদকে। তবে দ্বিতীয় ম্যাচে জয় তুলে সেই গ্লানি ভুলে সেমিফাইনাল নিশ্চিত করতে চায় লস ব্লাঙ্কোসরা। তবে কঠিন সেই মিশন জয় করার ম্যাচে দলের নিয়মিত সদস্য ক্যাসেমিরো ও মেন্ডিকে কার্ড সমস্যায় পাচ্ছে না রিয়াল। অন্যদিকে মেসি, নেইমার, এমবাপ্পে’সহ পূর্ণশক্তির দল নিয়ে স্পেনে এসেছে পিএসজি। কিন্তু সদ্য ইনজুরি থেকে সেরে ওঠা এমবাপ্পের এই ম্যাচের আগে শতভাগ ফিটনেস ফিরে পাওয়া নিয়ে শঙ্কা আছে। তবে হাফ ফিট এমবাপ্পেও বড় দুশ্চিন্তার কারণ হতে পারে রিয়াল মাদ্রিদের জন্য।

আরও পড়ুন: চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে লিভারপুল-বায়ার্ন

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply