ইউক্রেনের শিশু হাসপাতালে রাশিয়ার হামলা

|

ছবি: সংগৃহীত

চলমান ইউক্রেন-রাশিয়া সংঘর্ষে যতো সময় গড়াচ্ছে ধ্বংস ও ক্ষয় ক্ষতির পরিমাণ বেড়েই চলেছে। এরই ধারাবাহিকতায় আজ বুধবার (৯ মার্চ) নতুন এক আগ্রাসন চালালও রুশ বাহিনী। ইউক্রেনের এক শিশু হাসপাতালে হামলা করেছে রুশ বাহিনী বলে অভিযোগ জানিয়েছে ইউক্রেন।

রয়টার্সের এক প্রতিবেদনে এই তথ্য নিশ্চিত করা হয়। ইউক্রেনের মারিউপোলের সিটি কাউন্সিল দাবি করেছে, রাশিয়ার সেনারা শহরের একটি মাতৃ ও শিশু হাসপাতালে হামলা চালিয়েছে। হামলার একটি ভিডিও প্রকাশ করেছে মারিউপোল সিটি কাউন্সিল। ভিডিওতে দেখা যায় হাসপাতাল ভবনটি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। চারদিকে ছড়িয়ে ছিটিয়ে আছে ধ্বংসস্তুপ। 

রাশিয়ার হামলার ব্যাপারে সিটি কাউন্সিল জানায়, সিটি সেন্টারে একটি মাতৃ ও শিশু হাসপাতাল, শিশু বিভাগ ও ওষুধ বিভাগ সব এইমাত্র রাশিয়ার হামলায় ধ্বংস হয়ে গেছে।  ইউক্রেনের প্রেসিডেন্ট ভলদমির জেলেনস্কিও টুইটারে ধ্বংসপ্রাপ্ত হাসপাতালের একটি ভিডিও প্রকাশ করেছেন। রাশিয়ান হামলার তীব্র সমালোচনা করেছেন তিনি। 

উল্লেখ্য, বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের সামরিক অভিযান ঘোষণার কয়েক মিনিট পরেই ইউক্রেনে বোমা ও ক্ষেপণাস্ত্র হামলা শুরু করে রুশ সেনারা। এরপর থেকে ইউক্রেন ও রাশিয়ার মধ্যে যুদ্ধ চলছে।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply