দলের সবার পারফরম্যান্সেই দারুন এ জয় পেয়েছি: তামিম

|

ফাইল ছবি

দলের সকলের দারুন পারফরম্যান্সের কারণেই প্রোটিয়াদের বিপক্ষে জয় পেয়েছে বাংলাদেশ। এমনটাই মনে করছেন টাইগার দলপতি তামিম ইকবাল। যেখানে প্রথমে ব্যাটার আর পরে বোলারদের অবদান দিতে ভুল করেন নি অধিনায়ক। সাকিব ম্যাচ সেরা হলেও বাকী ১০ জনের সমান অবদানেই সিরিজে দল এগিয়ে গেছে বলে জানান তামিম।

দক্ষিণ আফ্রিকার মাঠে এমন জয়ে বেশ ফুরফুরে মেজাজে টাইগার অধিনায়ক। যেখানে জয়ের ভিতটা গড়ে দিয়েছেন ব্যাটাররা বলে জানান তামিম। বলেন, ভাল একটা ওপেনিং পার্টনারশিপ হওয়া, সাকিবের ব্রিলিয়ান্ট ইনিংস, ইয়াসিরের অবিশ্বাস্য ইনিংস, রিয়াদ ভাইয়ের পঁচিশ রানের ইনিংসটাও খুবই গুরুত্বপূর্ণ ছিল। এমনকি মিরাজের দুইটা ছক্কাও গুরুত্বপূর্ণ ছিল।

সেঞ্চুরিয়ানের মাঠ ছোট, তাই এখানে ৩১৪ রানও নিরাপদ ছিলো না অধিনায়কের কাছে। অবশ্য বোলারদের দাপটটা আশা দেখিয়েছে অধিনায়ককে। মিরাজকে একটু বেশিই এগিয়ে রাখতে চান তামিম। মিরাজের প্রশংসা করে অধিনায়ক তামিম বলেন, যখনই আমরা আর্লি উইকেট পাই তখনই বুঝতেছিলাম যে আমরা খেলায় আছি। কিন্তু এই মাঠটা এমনই যে এখানে ৩০০ রান খুব সহজেই চেস করা সম্ভব। কিন্তু আমাদের পেসাররা যেভাবে বোলিং করেছে আর বিশেষ করে মিরাজ পাল্টা আঘাত করেছে তা অসাধারণ ছিল।

তবে প্রোটিয়াদের বিপক্ষে এমন জয়ে একাদশের সকলকেই কৃতিত্ব দিতে চান তামিম। দলের সবাই নিজেদের শতভাগের বেশি দিয়েছে বলেই এমন জয় সম্ভব হয়েছে। ক্যাপ্টেন তামিম বলেন, এখানে সবারই অবদান ছিল। যেকোনো একজনের পারফরম্যান্সে জিতেছি এটা বলা যাচ্ছে না। ভাল ফিল্ডিং, ব্যাটিং, বোলিং হয়েছে। ওভারঅল সবার কনট্রিবিউশনেই এ ম্যাচে জয় পেয়েছি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply