‘চুরি’ করে গাছ কেটেছেন চেয়ারম্যান, মামলা করলেন নার্সারি কর্মকর্তা

|

অভিযুক্ত চেয়রাম্যান।

গাইবান্ধা প্রতিনিধি:

গাইবান্ধা সদর উপজেলায় সরকারি সামাজিক বনায়নের ১৫টি ইউক্যালিপটাস গাছ গোপনে কেটে ফেলার অভিযোগে কুপতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম সরকার তারার বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। গাইবান্ধা সামাজিক বনায়ন নার্সারি ও প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা এএইচএম মো. শরিফুল ইসলাম মন্ডল বাদি হয়ে এই মামলা দায়ের করেছেন। এতে আব্দুল খালেক নামে একজন সহযোগীসহ অজ্ঞাত ৭-৮ জনকে আসামি করা হয়েছে।

রোববার (২০ মার্চ) সদর থানায় মামলাটি দায়ের করেন শরিফুল ইসলাম মন্ডল। সোমবার দুপুরে বিষয়টি নিশ্চিত করে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুদুর রহমান জানান, সরকারি গাছ কাটা ও চুরির অভিযোগে দুইজন নামীয় ও অজ্ঞাত ৭-৮ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। মামলার আসামিদের গ্রেফতারে পুলিশের তৎপরতা অব্যহত রয়েছে।

মামলার বরাত দিয়ে ওসি জানান, কুপতলা ইউনিয়নের কুপতলা সড়কের রেলক্রসিং থেকে গোডাউন বাজার পর্যন্ত ২০১০-২০১১ সালে সৃজত ৫ কিলোমিটার সরকারি সামাজিক বনায়ন সংযোগ সড়কের গাছ রোপন করা হয়। অভিযোগ এসেছে, গত ১৮ মার্চ দুপুরে গোডাউন বাজার নামক স্থানে রাস্তার উভয় পাশের ১৫টি ইউক্যালিপটাস গাছ অবৈধভাবে কেটে ও চুরি করে নিয়ে যায় ইউপি চেয়রম্যান রফিকুল ইসলাম ও আব্দুল খালেকসহ অজ্ঞাত ৭-৮ জন। কেটে নেয়ার গাছের বাজার মূল্য ৭৫ হাজার টাকা।

এদিকে, মামলার পর থেকেই চেয়ারম্যান রফিকুল ইসলাম তারা ও সহযোগী আব্দুল খালেকসহ জড়িতরা গাঢাকা দিয়েছেন। অভিযোগের বিষয়ে বক্তব্য জানতে চেয়ারম্যান রফিকুল ইসলামের মোবাইলফোনে কল করা হলেও তা বন্ধ পাওয়া যায়।

চেয়ারম্যান রফিকুল ইসলাম কুপতলা গ্রামের মৃত্যু আব্দুর রহমানের ছেলে ও অপর আসামি আব্দুল খালেক একই গ্রামের শফিউল ইসলামের ছেলে। গেল বছরের ১১ নভেম্বর পঞ্চম ধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হন রফিকুল ইসলাম তারা।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply