নোয়াখালীতে ক্লুলেস হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন, গ্রেফতার ১

|

আটককৃত ইলিয়াছ

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীর কোম্পানীগঞ্জে একটি ক্লুলেস হত্যা মামলার রহস্য উদঘাটন করেছে জেলা গোয়োন্দা পুলিশ (ডিবি)। একই সঙ্গে হত্যাকাণ্ডে জড়িত একজনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত মো. ইলিয়াছ (৩০) উপজেলার চর এলাহী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের জাকের হোসেনের ছেলে।

রোববার (২০ মার্চ) বিকেলে ইলিয়াসকে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। এর আগে, শনিবার (১৯ মার্চ) রাত ৯ টার দিকে উপজেলার চর এলাহী ইউনিয়ন থেকে তাকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

সোমবার (২১ মার্চ) দুপুর ১২টার দিকে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করে একটি বিবৃতি দেন জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.সাইফুল ইসলাম।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রেফতারকৃত আসামিকে জিজ্ঞাসাবাদে জানা গেছে যে ২০২১ সালের ৫ মার্চ রাত ১০ টার দিকে জমি সংক্রান্ত বিরোধের জেরে ভুক্তভোগী মকবুলকে পূর্বপরিকল্পিতভাবে ইলিয়াসসহ চারজন মিলে হত্যা করে। ঘটনার দিন রাতে মকবুল বাড়িতে একা ছিল। বাড়িতে একা থাকায় আসামিরা তাকে খুন করা সহজ হবে ভেবে অন্য আসামিরা ভিকটিমকে ডেকে আনার দায়িত্ব ইলিয়াছকে দেয়। পরে স্থানীয় মোল্লার দোকান থেকে তাকে ডেকে এনে বেধড়ক পিটিয়ে হত্যা করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ঘটনার পরের দিন সকালে ইলিয়াস মকবুলের লাশ দেখতে যায়। পরবর্তীতে সে আত্মগোপন করে এবং চট্রগামে রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করতো বলে জানিয়েছে।

গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হলে স্বেচ্ছায় এ ঘটনায় আরও চারজনের সম্পৃক্ততার কথা বর্ণনা দিয়ে আদালতে স্বীকারোক্তি মূলক জবানবন্দি দেয় ইলিয়াছ।

বর্তমানে মামলাটির তদন্তাধীন রয়েছে। এ ঘটনায় অজ্ঞাতনামা অভিযুক্তদের বিরুদ্ধে গত বছরের ৬ মার্চ কোম্পানীগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের হয়।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply