ইহুদিদের রক্ষায় এগিয়ে আসুন, ইসরায়েলের প্রতি জেলেনস্কি

|

ছবি: সংগৃহীত

ইসরায়েলের প্রতি আহ্বান জানাচ্ছি, ইউক্রেনে ইহুদিদের রক্ষায় এগিয়ে আসুন। ইসরায়েলি পার্লামেন্টে দেয়া ভাষণে এ কথা বলেছেন ইউক্রেন প্রেসিডেন্ট ভোলদেমির জেলেনস্কি। এছাড়া, যুদ্ধ বন্ধে রাশিয়ার সাথে যে কোনো সময় আলোচনার জন্য প্রস্তুত রয়েছে ইউক্রেন, বলেও জানান তিনি। খবর নিউইয়র্ক পোস্টের।

রোববার (২০ মার্চ) ভার্চুয়াল ভাষণে ইউক্রেনের প্রেসিডেন্ট জানান, শীর্ষ পর্যায়ের শান্তি আলোচনার জন্য জেরুজালেমই হতে পারে সম্ভব্য ভেন্যু। এছাড়া মধ্যস্থতাকারী হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে ইসরায়েল, এমন মন্তব্যও করেন তিনি। এ সময় ইসরায়েলকে তার দেশে অস্ত্র সহায়তা পাঠানোর আহ্বান জানান জেলেনস্কি। একই সাথে মস্কোর ওপর কেন নিষেধাজ্ঞা দিচ্ছে না ইসরায়েল, তা নিয়েও প্রশ্ন তোলেন। এর আগে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং জার্মানির পার্লামেন্টে ভাষণ দেন জেলেনস্কি। প্রত্যেক দেশকেই তাদের জনগণের সহায়তায় এগিয়ে আসার আহ্বান জানান।

ভোলদেমির জেলেনস্কি বলেন, গোটা বিশ্বের মধ্যে ইসরায়েলের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা সবচেয়ে ভালো, এটা সবাই জানে। দেশ এবং জনগণের স্বার্থ রক্ষায়ও সবচেয়ে ঐক্যবদ্ধ এই জাতি। তাই আমাদের সহায়তায় নিশ্চিতভাবেই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে ইসরায়েল। আহ্বান জানাবো, ইউক্রেনে ইহুদিদের রক্ষায় এগিয়ে আসুন।

আরও পড়ুন: পুতিনের সঙ্গে সমঝোতায় প্রস্তুত, ব্যর্থ হলে তৃতীয় বিশ্বযুদ্ধ: জেলেনস্কি

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply