সীমান্ত হত্যা শূন্যে নামিয়ে আনতে কাজ চলছে: বিজিবি মহাপরিচালক

|

আখাউড়া প্রতিনিধি:

সীমান্ত হত্যা শূন্যে নামিয়ে আনা হবে বলে আশ্বাস দিয়েছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল সাকিল আহমেদ। বুধবার (২৩ মার্চ) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর সীমান্ত ও ইমিগ্রেশন এলাকা পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ একথা বলেন তিনি। সীমান্ত হত্যা শুন্যের কোঠায় নামিয়ে আনতে বিজিবি ও বিএসএফ একসঙ্গে কাজ করছে বলেও জানান বিজিবি মহাপরিচালক।

মেজর জেনারেল সাকিল আহমেদ বলেন, আমরা আইজিএলটি, ডিজিএলটিসহ দ্বিপক্ষীয় উচ্চ পর্যায়ের প্রত্যেকটি সীমান্ত বৈঠকে এ বিষয়ে গুরুত্ব দিয়ে আলোচনা করছি। উভয় পক্ষেরই সৌহার্দপূর্ণ মনোভাবের কোনো কমতি নেই। উভয় পক্ষই চাইছে সীমান্ত হত্যা জিরো টলারেন্স নীতি গ্রহণ করতে।

আখাউড়া ইমিগ্রেশন ভবনের নির্মাণ কাজ বিএসএফের বাধারমুখে বন্ধ রয়েছে এমন প্রশ্নের জবাবে ডিজি বলেন, আন্তর্জাতিক কিছু নিয়মকানুন রয়েছে। এ বিষয়ে উচ্চ পর্যায়ে পত্রালাপ চলছে। আন্তর্জাতিক নিয়ম মেনে খুব দ্রুতই আখাউড়া ইমিগ্রেশন ভবনের বাকি নির্মাণ কাজ শেষ করা হবে।

এর আগে, বুধবার বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ পূর্বাঞ্চল সীমান্তের ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্টের শুন্যরেখায় পৌঁছালে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) ১২০ ব্যাটালিয়নের অধিনায়ক রত্নেশ কুমার তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান এবং গাছের চারা শুভেচ্ছা উপহার হিসেবে তার হাতে তুলে দেন। এ সময় বিজিবি মহাপরিচালক বিএসএফ জওয়ানদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও করমর্দন করে মিষ্টি তুলে দেন।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply