জালালাবাদের গ্যাসের মূল্য এক চুলা ২ হাজার করার প্রস্তাব; যা বলছে কারিগরি কমিটি

|

গ্যাসের মূল্য সমন্বয়ে চারদিনের গণশুনানি শেষ হয়েছে আজ। আগামী তিন মাসের মধ্যে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন এ বিষয়ে সিদ্ধান্ত জানাবে। বাসাবাড়িতে গ্যাসের মূল্য এক চুলার জন্য ২ হাজার ও দুই চুলার জন্য ২ হাজার ১শ করার প্রস্তাব দিয়েছে জালালাবাদ গ্যাস ট্রান্সমিসন অ্যান্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম। তবে কারিগরি কমিটি এই আবেদন পর্যালোচনা করে যথাক্রমে ৯৯০ ও ১০৮০ টাকা করার সুপারিশ করে।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সিলেট অঞ্চলে গ্যাস সরবরাহকারী প্রতিষ্ঠান জালালাবাদের গড়ে ১১৭% দর বৃদ্ধির চাহিদার বিপরীতে ২০% বাড়ানোর পক্ষে পরামর্শ দিয়েছে কারিগরি কমিটি। বাসাবাড়িতে এক চুলা ২ হাজার ও ২ চুলা ২ হাজার একশো করার প্রস্তাব দেয়া হয় জালালাবাদের পক্ষ থেকে। গত তিন দিনে একই প্রস্তাব দিয়েছে অন্যান্য কোম্পানিগুলোও। পরে আবেদন পর্যালোচনা করে কারিগরি কমিটি বাসাবাড়িতে ৯৯০ ও ১০৮০ টাকা করার সুপারিশ করে।

ক্যাবের পক্ষে কেউ না থাকলেও সাধারণ নাগরিকের পক্ষে প্রস্তাবের বিরোধিতা করেন বেশ কয়েকজন। তারা বলেন, গ্যাস কোম্পানির বকেয়া আদায় ও দুর্নীতি বন্ধের ব্যবস্থা করলে মানুষের ওপর বিলের বোঝা কমবে। বাসাবাড়িতে প্রিপেইড মিটার স্থাপনে জোর দেন বিইআরসি চেয়ারম্যান। এসময় সদিচ্ছা থাকলে দ্রুত সময়ে তা সম্ভব বলেও মন্তব্য করেন তিনি।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply