লায়নের ৫ উইকেটে জুয়া খেলে কামিন্সের লাহোর ও সিরিজ জয়

|

ছবি: সংগৃহীত

শেষ দিনে নাথান লায়ন ও প্যাট কামিন্সের দুর্দান্ত বোলিংয়ে পাকিস্তানকে ১১৫ রানে হারিয়ে তিন ম্যাচের সিরিজ ১-০ ব্যবধানে জিতে নিয়েছে সফররত অস্ট্রেলিয়। আগেভাগেই নিজেদের ২য় ইনিংস ঘোষণা করে সিরিজে ফলাফল আনার জন্য যে জুয়া খেলেছিলেন অজি দলপতি কামিন্স, তাতে ৩৫১ রানের জয়ের লক্ষ্যে ২৩৫ রানেই অলআউট হয় পাকিস্তান।

ছবি: সংগৃহীত

১২১ ওভারে ৩৫১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শেষদিনে জয়ের জন্য আরও ২৭৮ রান দরকার ছিল পাকিস্তানের, হাতে ছিল ৯ উইকেট। সম্ভাব্য ভাল শুরুর পরও পা হড়কায় স্বাগতিকরা। টপ অর্ডার ব্যাটারদের মন্থরগতির ব্যাটিংয়ে প্রকাশ পায়, সিরিজের আগের দুই টেস্টের মতোই অতি রক্ষণাত্মক পথে হাঁটতে যাচ্ছে পাকিস্তান। টেস্টের শেষদিনে তাই নিজের দায়িত্ব বুঝে নেন নাথান লায়ন, সমালোচকদের জবাব দিয়ে ধস নামান পাকিস্তান ইনিংসে। আর পরপর দুই ওভারে ফাওয়াদ আলম ও মোহাম্মদ রিজওয়ানকে সাজঘরে পাঠিয়ে প্যাট কামিন্স ভেঙে দেন পাকিস্তান ইনিংসের মেরুদণ্ড।

ছবি: সংগৃহীত

ইমাম উল-হক সর্বোচ্চ ৭০ ও বাবর আজম করেন ৫৫ রান। নাথান লায়ন ৫টি ও প্যাট কামিন্স নেন ৩ উইকেট। শেষ সেশনে লায়ন ও কামিন্সের তোপে ৫ উইকেট হারায় পাকিস্তান। সবমিলে ম্যাচে ৮ উইকেট নিয়ে ম্যান অব দ্য ম্যাচ হন অস্ট্রেলিয়ান অধিনায়ক কামিন্স। আর সিরিজ সেরা হয়েছেন উসমান খাজা। সিরিজের প্রথম দুই টেস্ট ড্র হয়েছিল।

আরও পড়ুন: স্মিথই যেখানে দ্রুততম

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply