ভাসানচরে যাচ্ছে আরও ২ হাজার রোহিঙ্গা

|

৩৯টি বাসে ২ হাজার রোহিঙ্গাকে নোয়াখালীর ভাসানচরে স্থানান্তর করা হচ্ছে


কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের উখিয়া ও টেকনাফের রোহিঙ্গা ক্যাম্প থেকে ১৩ তম দফায় ৩৯টি বাসে করে আরও ২ হাজার রোহিঙ্গাকে নোয়াখালীর ভাসানচরে স্থানান্তর করা হচ্ছে।

মঙ্গলবার (২৯ মার্চ) দুপুর এবং সন্ধ্যায় উখিয়া ডিগ্রি কলেজ মাঠের অস্থায়ী ট্রানজিট সেন্টার থেকে রোহিঙ্গাদের ভাসানচরে পাঠানো হয়। কক্সবাজার শরনার্থী অফিস সুত্রে জানা যায়, সন্ধ্যায় ১৯টি বাসে নোয়াখালীর ভাসানচরের উদ্দেশ্যে উদ্দেশ্যে রওনা দেয়  ৯০৩ জন রোহিঙ্গা। এর আগে, দুপুরে যাত্রা করে এক হাজার ৯৬ জন রোহিঙ্গা।

মঙ্গলবার উখিয়া ডিগ্রি কলেজ মাঠ থেকে দুই দফায় মোট ১ হাজার ৯৯৯ জন ভাসানচরে উদ্দেশ্যে রওনা দেয়। আজ চট্টগ্রামে থাকবে তারা। বুধবার (৩০ মার্চ) সেখান থেকে নৌবাহিনীর জাহাজে করে ভাসানচরে পৌঁছাবে।

উখিয়ার শরণার্থী ক্যাম্পে নিরাপত্তা দায়িত্বে নিয়োজিত কক্সবাজার আর্মড পুলিশ ১৪ ব্যাটালিয়নের পুলিশ সুপার নাইমুল হক জানান, এবার প্রথম ধাপে বিভিন্ন ক্যাম্প থেকে প্রায় ১১শ’ রোহিঙ্গা ভাসানচরের উদ্দেশ্যে চট্টগ্রামে রওনা দিয়েছে। সন্ধ্যায় আরও রওয়ানা দিয়েছেন ৯০৩ জন রোহিঙ্গা।
 
এদিকে, ২০২১ সালের ডিসেম্বর থেকে ১২ দফায় প্রায় ২৪ হাজার রোহিঙ্গাকে ভাসানচরে পাঠানো হয়। এছাড়া গত বছরের মে মাসে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার চেষ্টা করা ৩০৬ রোহিঙ্গাকে সমুদ্র থেকে উদ্ধার করে সেখানে নিয়ে রাখা হয়।

অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শামসুদ্দৌজা নয়ন জানান, এবারের যাত্রায় ২ হাজার রোহিঙ্গাকে ভাসানচরে নিয়ে যাওয়া হচ্ছে। আগামীকাল দুপুর নাগাদ তাদের ভাসানচরে পৌঁছানোর কথা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply