কামিন্সের ইসলাম প্রীতিতে মুগ্ধ মুসলিম বিশ্ব

|

ছবি: সংগৃহীত

মুসলিম ধর্মপ্রাণ মানুষের সব থেকে আকাঙ্খিত মাস পবিত্র মাহে রমজান। বিশ্বের সকল মুসল্লিরা এ মাসে সাওম পালন করে আল্লাহর কাছে নিজেদের আনুগত্যতা প্রকাশ করেন। সে সকল মুসলমানদের প্রতি শ্রদ্ধা দেখিয়ে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক প্যাট কামিন্স। তার এই ইসলাম প্রীতিতে মুগ্ধ হয়েছেন মুসলিম বিশ্বের মানুষ। অসাম্প্রদায়িক মনোভাবের নিদর্শন হিসেবে কামিন্সের এই সৌজন্য প্রশংসা পাচ্ছে মুসলিম বিশ্বের।

পবিত্র রমজান মাসে পুরো মুসলিম বিশ্বকে শুভেচ্ছা জানিয়েছেন অস্ট্রেলিয়া ক্রিকেট দলের টেস্ট অধিনায়ক প্যাট কামিন্স। নিজের অফিশিয়াল ফেসবুক পেইজে একটি পোস্টের মাধ্যমে এই শুভেচ্ছা জানিয়েছেন তিনি। পোস্টে কামিন্স উল্লেখ করেছেন, আমার যেসব বন্ধুরা এই পবিত্র মাসটিকে উদযাপন করছেন আপনাদের প্রত্যেককে এবং প্রত্যেকের পরিবারকে মাহে রমজানের শুভেচ্ছা। কমেন্ট বক্সে কামিন্সের প্রশংসা করে মন্তব্য করেছেন বাংলাদেশ, ভারত, পাকিস্তান, আফগানিস্তানের মুসলমানরা। অসাম্প্রদায়িক মনোভাব পোষণের এই দারুণ পদক্ষেপের কারণে কামিন্সকেও রমজানের শুভেচ্ছা জানাচ্ছেন ভক্তরা।

এর আগে, পাকিস্তান সফরে টেস্টের আগে আজানের সুমধুর ধ্বনিতে মুগ্ধ হয়েছিলেন কামিন্স। রাওয়ালপিন্ডি টেস্টের আগে প্র্যাকটিস সেশনের সময় দূর মসজিদ থেকে ভেসে আসা আজানের ধ্বনিতে বিমোহিত হয়েছিলেন কামিন্স। এছাড়াও শুক্রবার আড়াই ঘণ্টার প্রথম সেশনের পর জুমআর নামাজের জন্য ১ ঘণ্টা লম্বা বিরতি দেয়ার বিষয়টিও মুগ্ধ করেছিল অজি অধিনায়ককে। তিনি বলেছিলেন, পাকিস্তানে এসে তিনি নতুন অনেক কিছু শিখছেন, এখানকার মানুষের এমন ধর্মপ্রীতি তাকে অনুপ্রাণিত করেছে। জুমআর দিনকে তিনি উল্লেখ করেছিলেন পবিত্র দিন হিসেবে। তখনো মুসলিম বিশ্বের কাছে প্রশংসিত হয়েছিলেন প্যাট কামিন্স।

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply