রান দেয়ায় কিপটে মোস্তাফিজ, তবুও হারলো দল

|

ছবি: সংগৃহীত।

প্রথম তিন ওভারে দিয়েছেন মাত্র ১২ রান। কিন্তু চতুর্থ ওভারে ১৪ রান দেয়ায় ৪ ওভারে তার বোলিং ফিগার দাঁড়ায় ৪-০-২৬-০। চার-ছক্কার আসর আইপিএলে এমন কিপটে বোলিং করে দারুণ ইকোনমিকাল ‘দ্য ফিজ।’ তবে এতেও লাভ হয়নি। লখনৌ সুপার জায়ান্টসের কাছে তার দল হারল ৬ উইকেটে, ২ বল বাকি থাকতে।

প্রথমে টস জিতে দিল্লিকে ব্যাট করতে পাঠায় লখনৌ। ক্রিজে এসেই ঝড়ের গতিতে রান তোলা শুরু করেন পৃথিবী শ’। ডেভিড ওয়ার্নারকে সাথে নিয়ে গড়েন ৬৭ রানের ওপেনিং জুটি। যেখানে ওয়ার্নারের অবদান ছিল মাত্র ৪ রান। দলীয় ৬৭ রানের মাথায় ব্যক্তিগত ৬১ রান করে শ’ বিদায় নেয়ার ২ রানের মাথায় ফিরে যান ওয়ার্নারও। ৭৪ রানে ফেরেন ওয়ানডাউনে ব্যাট করতে নামা রোভম্যান পাওয়েল। তবে এরপর ৭৫ রানের অপরাজিত জুটি গড়ে দলের রান ১৪৯ রানে পৌঁছান ঋষভ পন্থ ও সরফরাজ আহমেদ। তবে তাদের রান তোলার গতি ছিল যথেষ্ট ধীর।

১৫০ রানের জবাবে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করে লখনৌ। ওপেনিং জুটিতে আসে ৭৩ রান। এই রানের মাথায় ব্যক্তিগত ২৪ রানে লোকেশ রাহুল ফিরে গেলেও আরেক প্রান্তে দুর্দান্ত ব্যাট করতে থাকেন আরেক ওপেনার কুইন্টন ডি কক। শেষ পর্যন্ত তার ৮০ রান দলের জয়ের পথকে অনেকটাই সুগম করে তোলে।

তবে শেষ ২ ওভারে বেশ চাপে পড়ে গিয়েছিল লখনৌ। ১২ বলে তাদের দরকার ছিল ১৯ রান। তবে ১৯তম ওভারে এসে মোস্তাফিজ দিয়ে বসেন ১৪ রান। তাই শেষ ওভারে ৫ রান অনায়াসেই তুলে নেন লখনৌয়ের ব্যাটাররা।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply