হৃদয় মণ্ডল সঠিকভাবে বিজ্ঞান পড়িয়েছেন, এ কারণে তাকে গ্রেফতার: জাফর ইকবাল

|

‘হৃদয় মণ্ডল ক্লাসে সঠিকভাবে বিজ্ঞান পড়িয়েছেন, শুধুমাত্র এ কারণে তাকে গ্রেফতার করে হাজতে রেখে দিয়েছে’— বলেছিলেন, লেখক ও শাবিপ্রবির সাবেক অধ্যাপক জাফর ইকবাল। মুন্সিগঞ্জের বিজ্ঞান শিক্ষক হৃদয় মণ্ডলের মুক্তির দাবিতে শনিবার (৯ এপ্রিল) রাজধানীর শাহবাগে জাতীয় শিক্ষক পরিষদসহ বিভিন্ন সংগঠনের বিক্ষোভ কর্মসূচিতে তিনি এ কথা বলেন।

শিক্ষাবিদ, মানবাধিকারকর্মীসহ অনেকেই এ কর্মসূচিতে সংহতি প্রকাশ করতে আসেন। মোবাইল রেকর্ড ধরে একজন শিক্ষককে কারাগারে পাঠানোকে লজ্জাজনক হিসেবে উল্লেখ করেন তারা। অবিলম্বে হৃদয় মণ্ডলের মুক্তি দাবি করেন তাতে যোগ দেয়া সকলে।

মনবাধিকার কর্মী খুশি কবির প্রশ্ন তোলে বলেন, বিজ্ঞানের কথা বললে আঘাত আসবে এটা কোন ধরনের কথা?

এদিকে বিক্ষোভ কর্মসূচিতে যোগ দিয়ে স্বামীর মুক্তির দাবি তুলে নিজেকে সামলাতে পারেননি হৃদয় মন্ডলের স্ত্রী ববিতা হালদার। তিনি জানান, ঘটনার পর থেকে বাসা থেকে বের হতে পারছেন না কেউ। ধর্ম অবমাননার যে অভিযোগ, তা পুরোপুরি ভিত্তিহীন বলেও জানান।

এর আগে হৃদয় মন্ডলের মুক্তির দাবি ও সাম্প্রদায়িক ঘটনার নেপথ্য শক্তির শাস্তির দাবিতে মানবন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে মুক্তিযোদ্ধা মঞ্চ।

এদিকে, কারাগারে থাকা শিক্ষকের পরিবারের নিরাপত্তা নিশ্চিতের আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। শনিবার সন্ধ্যায় এক ইফতার অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, হৃদয় মণ্ডলের সঙ্গে কেনো এমন হলো, তা তদন্ত করা হচ্ছে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply