‘মানুষের আস্থা, বিশ্বাস ও ভালোবাসা অর্জনে পুলিশকে কাজ করতে হবে’

|

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মানুষের আস্থা, বিশ্বাস ও ভালোবাসা অর্জনে কাজ করতে হবে পুলিশকে। রোববার (১০ এপ্রিল) দেশের প্রতিটি থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের সেবায় স্থাপিত সার্ভিস ডেস্কের উদ্বোধন করে এ কথা বলেন তিনি।

এদিন রাজারবাগ পুলিশ লাইন্সে আয়োজিত এ উদ্বোধনী অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দেন প্রধানমন্ত্রী। এ সময় গৃহহীনদের জন্য নির্মিত ঘর হস্তান্তর কার্যক্রমও উদ্বোধন করেন তিনি। প্রধানমন্ত্রী তখন বলেন, কাউকে পেছনে ফেলে নয়, সমাজের প্রতিটি মানুষকে নিয়েই এগিয়ে যাবে বাংলাদেশ।

মুজিববর্ষে গৃহহীনদের জন্য ঘর দেয়ার কর্মযজ্ঞে সহযোগিতার অংশ হিসেবে এসব ঘর তৈরি করে বাংলাদেশ পুলিশ। প্রথম পর্যায়ে আইনশৃঙ্খলা বাহিনীটির পক্ষ থেকে ৪০০ গৃহহীন পরিবারকে ঘর দেয়া হয়েছে।

অন্যদিকে নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের সেবা দিতে করা সার্ভিস ডেস্কে প্রশিক্ষিত পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করবেন বলে জানানো হয়। নারী শিশুসহ সমাজের পিছিয়ে পড়াদের ওয়ান স্টপ সার্ভিস দেয়া হবে এই ডেস্ক থেকে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, সমাজের সব স্তরের মানুষের কাছে সেবা পৌঁছে দিতে হবে। পুলিশ বাহিনীকে মানুষের আস্থা, বিশ্বাস ও ভালোবাসা অর্জন করতে হবে। সুপ্রশিক্ষিত একটি বাহিনী হয়ে মানুষের পাশে থাকবেন। পুলিশ হবে জনগণের।

পরে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে দেশের কয়েকটি জেলার সুবিধাভোগীদের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী। এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী থানাগুলোর সেবা ডেস্কে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের নির্দেশ দেন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply