‘প্রজ্ঞাপন বাতিল না হওয়া পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ থাকবে’

|

রেলওয়ের রানিং স্টাফরা বলছেন, অর্থ মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন বাতিল না হওয়া পর্যন্ত সারা দেশে ট্রেন চলাচল বন্ধ থাকবে। বেতন-ভাতা সংক্রান্ত সমস্যার সুষ্ঠু সমাধান হলেই কাজে ফিরবেন বলে জানিয়েছেন তারা।

বেতন-ভাতা (মাইলেজ) সংক্রান্ত জটিলতা নিরসন না হওয়ার প্রতিবাদে সারাদেশে ট্রেন চলাচল বন্ধ করে দিয়েছে রেলওয়ে রানিং স্টাফ কর্মচারী ঐক্য পরিষদ। ধর্মঘট করছেন ট্রেনের রানিং স্টাফরা। পূর্ব ঘোষণা ছাড়াই বুধবার (১৩ এপ্রিল) সকাল থেকে তারা কর্মবিরতিতে গেছেন। তাতে রাজধানীর কমলাপুর রেলস্টেশনসহ সারাদেশের অন্যান্য স্টেশন থেকেও ছাড়ছে না ট্রেন।

এদিন ট্রেনগুলো নির্দিষ্ট গন্তব্যে যাওয়ার কথা থাকলেও সকাল ৬টা থেকে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনসহ দেশের সব জায়গায় একযোগে ট্রেন চলাচল বন্ধ করে দেয়া হয়। এতে চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা।

ক্ষোভ প্রকাশ করে কমলাপুর রেলস্টেশনে আসা এক যাত্রী বলেন, রমজান মাসে রোজা থেকে এ ধরনের হয়রানি কোনোভাবেই মেনে নেয়া যায় না।

প্রসঙ্গত, ট্রেন চালক, সহ-চালক, পরিচালক ও টিকিট চেকারদের দিনের কাজের সময় ৮ ঘণ্টা হলেও তারা গড়ে ১৫ থেকে ১৬ ঘণ্টা দায়িত্ব পালন করেন। এজন্য তাদের বিশেষ আর্থিক সুবিধা দেয়া হতো। যেটিকে রেলওয়ের ভাষায় মাইলেজ বলা হয়। সম্প্রতি অর্থ মন্ত্রণালয় এক প্রজ্ঞাপন জারি করে মাইলেজ সুবিধা বাতিল করে।

আরও পড়ুন: সারাদেশে ট্রেন চলাচল বন্ধ

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply