পটুয়াখালীতে ব্যবসায়ীকে অপহরণের ঘটনায় স্বেচ্ছাসেবক লীগ নেতাসহ গ্রেফতার ৬

|

ছবি: সংগৃহীত।

স্টাফ রিপোর্টার, পটুয়াখালী:

পটুয়াখালীতে ২০ কোটি টাকা মুক্তিপণের দাবিতে ব্যবসায়ী শিবু লাল দাসকে অপহরণের আলোচিত ঘটনায় জড়িত থাকার অভিযোগে জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান পারভেজসহ মোট ছয় জনকে গ্রেফতার করেছে পুলিশ। তবে এ ঘটনার মূল পরিকল্পনাকারী মামুন ওরফে ল্যাংড়া মামুনসহ অন্যান্যরা পলাতক আছে। তাদের গ্রেফতারে পটুয়াখালী ও ঢাকা মেট্রোপলিটন ডিবির একাধিক টিম কাজ করছে বলে জানিয়েছে পুলিশ।

রোববার (১৭ এপ্রিল) দুপুর সোয়া ১টায় পটুয়াখালী পুলিশ সুপার কার্যালয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রেস ব্রিফিংকালে পুলিশ সুপার মোহাম্মদ শহীদুল্লাহ এসব তথ্য জানান। এ ঘটনায় গ্রেফতারকৃতরা হলো- শামিম আহম্মেদ (৩৯), আক্তারুজ্জামান সুমন (৩২), আতিকুর রহমান পারভেজ (৩২), মিজানুর রহমান ওরফে সাবু গাজী (৪০), মো. বেল্লাল হোসেন (৪১) ও মো. সাব্বির আহম্মেদ ওরফে জুম্মান (৩২)। এদের মধ্যে বেল্লাল ও সাব্বিরের বাড়ি বরগুনা জেলার আমতলী উপজেলায়। বাকীরা পটুয়াখালী শহরের।

পুলিশ সুপার জানান, পুরো ঘটনার সাথে ১০ থেকে ১৫ জন জড়িত থাকার বিষয়টি স্পষ্ট। ঘটনার পরই তারা আত্মগোপনে চলে যায়। তবে খুব শিগগিরই তাদেরকে গ্রেফতার করা হবে।

উল্লেখ্য, গত ১১ এপ্রিল রাতে পটুয়াখালীর গলা‌চিপা থে‌কে পটুয়াখালী আসার প‌থে ব্যবসায়ী শিবু লাল দাসকে তার ব্যবহৃত প্যারা‌ডো গাড়ি ও চালকসহ অপহরণ ক‌রে দুষ্কৃতকারীরা। এরপর ২০‌ কো‌টি টাকা মুক্তিপণ দাবি করা হয়।

এ ঘটনার ২৪ ঘণ্টার মাথায় অর্থাৎ ১২ এপ্রিল রাত সা‌ড়ে ১০টার সময় শহ‌রের সবুজ বাগ এলাকার
এস‌পি কম‌প্লেক্সের আন্ডারগ্রাউন্ড থে‌কে হাত-পা-মুখ বাঁধা বস্তাব‌ন্দি অবস্থায় শিবু ও চালক মিরাজ‌কে পু‌লিশ উদ্ধার ক‌রে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply