দিল্লিতে জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে অটো এবং ট্যাক্সি চালকদের ধর্মঘট

|

ক্রমবর্ধমান জ্বালানির দামের প্রতিবাদে দিল্লিতে অটো, ট্যাক্সি এবং ক্যাব চালক সমিতির সদস্যরা দুই দিনের জন্য ধর্মঘটে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। অটো এবং ক্যাব চালকদের বেশ কয়েকটি ইউনিয়ন ভাড়ার হার বাড়ানো এবং জ্বালানির দাম কমানোর দাবি করছে। এনডিটিভির এক খবরে জানানো হয়েছে, দিল্লি সরকারের পক্ষ থেকে তাদের সমস্যা সমাধানের আশ্বাস দেওয়া হলেও ধর্মঘট প্রত্যাহার করেনি তারা।

১৮ এবং ১৯ এপ্রিল দিল্লির অটো এবং ট্যাক্সি অ্যাসোসিয়েশন ও ভারতীয় শ্রমিক সংঘের একটি ইউনিট ধর্মঘটের ঘোষণা করেছে৷ তারা বলছে এই দুই দিন বিপুল সংখ্যক অটো এবং ক্যাব দিল্লির রাস্তায় নামবে না৷

দিল্লি অটোরিকশা সংঘের সাধারণ সম্পাদক রাজেন্দ্র সোনি অভিযোগ করে বলছেন, কেন্দ্রীয় এবং দিল্লি সরকার আমাদের দাবিতে কর্ণপাত করছে না। আমরা ৩০শে মার্চ দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে একটি চিঠি লিখে দাবিগুলো তুলে ধরেছিলাম। কিন্তু সরকারের কাছ থেকে কোনো সাড়া পাইনি। আমরা এর আগে দুইদিন ধরে বিক্ষোভ করেছি এবং এখন ধর্মঘটে যেতে বাধ্য হয়েছি।

অবশ্য ক্যাপিটাল ড্রাইভার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের দিল্লি রাজ্য সভাপতি চান্দু চৌরাসিয়া গণমাধ্যমকে বলেছেন, অটো ও ট্যাক্সির সঙ্গে যুক্ত অনেক ইউনিয়ন এ ধর্মঘটে যোগ দিচ্ছে না। গ্রামীণ সেবা এবং ই-রিকশা ১৮ এবং ১৯ এপ্রিলের ধর্মঘটে অংশ নেবে না বলে জানান তিনি।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply