বিএনপি নেতাদের প্রতি জার্মান রাষ্ট্রদূতের অসন্তুষ্টি প্রকাশ

|

অচিম ট্রষ্টার। ফাইল ছবি।

ঢাকায় নিযুক্ত জার্মান রাষ্ট্রদূত অচিম ট্রস্টার বলেছেন, বিএনপি নেতাদের সঙ্গে বৈঠকের পর আমাকে উদ্ধৃত্ত করে দলটির নেতারা গণমাধ্যমে যে কথা বলেছেন তাতে আমরা অসন্তুষ্ট। বুধবার (২০ এপ্রিল) ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ডিক্যাব) আয়োজিত ‘ডিক্যাব টক’-এ তিনি এ কথা জানান।

জার্মান রাষ্ট্রদূত বলেন, বিএনপি কেন নির্বাচনে অংশ নেয়নি এবং নিতে চায় না, বৈঠকে সে বিষয়টি ব্যাখ্যা করেছেন দলটির নেতারা। এর বেশি কোনো আলোচনা হয়নি।

কোনো দেশই তার অভ্যন্তরীণ বিষয়ে হস্থক্ষেপ পছন্দ করে না, বাংলাদেশে তেমনটা করার কোনো ইচ্ছে নেই জার্মানির; এ বলেও মন্তব্য করেন অচিম ট্রস্টার।

প্রসঙ্গত, গত ১৭ মার্চ জার্মান রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক হয়েছিল। রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে প্রায় দুই ঘণ্টার বৈঠকে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জ্যেষ্ঠ নেতারা উপস্থিত ছিলেন। বৈঠকের পর বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী গণমাধ্যমকে জানায়, বৈঠকে আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে কথা হয়েছে। এ নিয়ে জার্মান রাষ্ট্রদূত জানতে চেয়েছেন। যদিও সেসময় বিভন্ন গণমাধ্যমের প্রশ্নের জবাবে অচিম ট্রস্টার বলেছিলেন, এ ব্যাপারে কোনো আলোচনা হয়নি। নির্বাচনে অংশগ্রহণ তো বিএনপির নিজস্ব ব্যাপার।

অচিম ট্রস্টার আরও বলেন, বিএনপির সঙ্গে বৈঠকে মানবাধিকার ও গণতন্ত্র নিয়ে কোনো উদ্বেগ জানাইনি। এটা নিয়ে তারা মিসকোট করেছে, সে কারণে অসন্তুষ্ট। কারো মাধ্যমে উদ্ধৃত্ত হতে চাই না।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply