ধর্ম অবমাননাকর কিছু বলেননি হৃদয় মণ্ডল: মাউশি’র তদন্ত কমিটির রিপোর্ট

|

ফাইল ছবি

মুন্সিগঞ্জ প্রতিনিধি:

মুন্সিগঞ্জে শিক্ষক হৃদয় মণ্ডলের ঘটনায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের গঠিত তদন্ত কমিটি প্রতিবেদন জমা দিয়েছেন।

বুধবার (২০ এপ্রিল) বিকেলে ৪ পাতার তদন্ত প্রতিবেদন মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদফতরে জমা দেন তদন্ত কমিটির একমাত্র সদস্য অধ্যাপক আব্দুল হাই তালুকদার। তদন্তে ধর্ম অবমাননা হয় এমন কথা হৃদয় মন্ডল বলেননি তা প্রমাণিত হয়েছে বলে জানান তিনি।

অধ্যাপক আব্দুল হাই তালুকদার জানান, নির্ধারিত ৫ কর্মদিবসে তদন্তের কাজ শেষ করা হয়। তদন্তে হৃদয় মণ্ডলের ধর্ম অবমাননাকর কোন কথার প্রমাণ পাওয়া যায়নি। ধর্মের অবমাননা হয় এমন কোনো কথা বলেননি তিনি। নিশ্চিত না হলেও কোচিং পড়ানো নিয়ে কোন্দল কিংবা পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটানো হতে পারেও আশঙ্কার কথা জানান তিনি।

উল্লেখ্য, গত ২২ মার্চ মুন্সিগঞ্জ সদরের বিনোদপুর রাম কুমার উচ্চ বিদ্যালয়ের ক্লাসে ধর্ম অবমাননার অভিযোগে শিক্ষক হৃদয় মণ্ডলকে আটকের পর জেলহাজতে প্রেরণ করা হয়। ১৯ দিন হাজতে থাকার পর গত ১০ এপ্রিল জেলা জজ ও দায়রা আদালত তার জামিন মঞ্জুর করেন। গত ১১ই এপ্রিল এবিষয়ে তদন্ত কমিটি গঠন করে মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদফতর।  এদিকে আটকের ২৮ পর গতকাল মঙ্গলবার ক্লাসে ফিরেছেন হৃদয় মণ্ডল। এদিন স্কুল কমিটির আয়োজনে শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয়দের সাথে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখার জন্য সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply