বাহুবালীর রেকর্ড ভেঙ্গে ৬৭৬ কোটি রুপির মেগাক্লাবে কেজিএফ টু

|

কেজিএফ চ্যাপ্টার ২ এর একটি দৃশ্যে সুপার হিরো ইয়াশ।

ভারতীয় সিনেমার ইতিহাসে নতুন অধ্যায় রচনা করল কন্নড় সিনেমা ‘কেজিএফ: চ্যাপ্টার টু’।  হিন্দি ভাষায় অতীতের সমস্ত রেকর্ড ভেঙে দিয়ে মাত্র ৭ দিনে ৬৭৬ কোটি রুপির মেগাক্লাবে প্রবেশ করেছে সিনেমাটি। আমির খান ও প্রভাসের মতো তারকাকে টপকে শীর্ষে এখন ‘রকি ভাই’ খ্যাত তারকা ইয়াশ।    

পকেটে মাত্র ৩০০ রুপি নিয়ে ঘর ছেড়েছিলেন যে অভিনেতা তিনি ভারতের রকি ভাইয়ের চরিত্রে পর্দা কাঁপানো সুপারস্টার ইয়াশ। তার ক্যারিয়ারের শুরুটা কষ্টের হলেও আজ তার সিনেমা আয় করছে শত কোটি রুপি।  

বাবা ছিলেন বাসের কন্ডাকটর আর মা গৃহিণী। ফিল্ম ইন্ডাস্ট্রির সঙ্গে কোনো সম্পর্কই ছিল না তার। আজ যে সাফল্য পেয়েছেন তিনি তা শুধুমাত্র নিজের পরিশ্রমের কারণেই। একাধিক কঠিন পরিস্থিতির সম্মুখীন হতে হয়েছে তাকে। চড়াই-উতরাইয়ের মুখে কখনও হার মানেননি এই তিনি। সে কারণেই কন্নড় ইন্ডাস্ট্রিতে দাপিয়ে কাজ করার পর আজ তার সিনেমা মাত্র ৭ দিনেই আয় করেছে ৬৭৬ কোটি রুপি।  

তার অভিনীত সিনেমা ‘কেজিএফ: চ্যাপ্টার ১’ মুক্তি পেয়েছিলো ২০১৮ সালে। কন্নড় ভাষার সিনেমাটি সে সময় তাক লাগিয়ে দিয়েছিলো সবাইকে। যেটি পরিচালনা করেছেন প্রশান্ত নীল।

এর দ্বিতীয় পর্বের জন্য মুখিয়ে ছিল দর্শক। ‘কেজিএফ: চ্যাপ্টার ২’ ১৪ এপ্রিল মুক্তি পাওয়ার পর থেকেই রীতিমতো সুনামি তুলছে বক্স অফিসে। কন্নড় ইন্ডাস্ট্রির সিনেমা হয়েও ‘কেজিএফ চ্যাপ্টার ২’ বাজিমাত করেছে হিন্দিতে। তৈরি করেছে নতুন মাইলফলক। যা অদূর ভবিষ্যতে কোনো সিনেমা অতিক্রম করতে পারবে কিনা, বলাই বাহুল্য।     

হিন্দি ভাষায় সবচেয়ে কম সময়ে ২৫০ কোটি আয়ের রেকর্ড ছিল প্রভাস অভিনীত ‘বাহুবলী দ্য কনক্লুশন’ সিনেমার। তেলেগু ইন্ডাস্ট্রির সিনেমা হয়েও মাত্র ৮ দিনে এই বিপুল অংক আয় করেছিল এই সিনেমা। দ্বিতীয় স্থানে ছিল বলিউড সুপারস্টার আমির খান অভিনীত ‘দঙ্গল’। ২৫০ কোটি আয় করতে এই সিনেমার লেগেছিল ১০ দিন। এগুলোকে টপকে মাত্র ৭ দিনেই ২৫০ কোটি আয় করে নিয়েছে কন্নড় তারকা যশের সিনেমা ‘কেজিএফ চ্যাপ্টার ২’।

এদিকে, বিশ্বব্যাপী আয়ে ইতোমধ্যে ‘বাহুবলী: দ্য বিগিনিংকে ছাড়িয়ে গেছে কেজিএফ চ্যাপ্টার ২। সাত দিনে সিনেমাটি আয় করেছে ৬৭৬ কোটি রুপি। তবে বাণিজ্যিক বিশ্লেষকদের মতে, দ্বিতীয় সপ্তাহের মধ্যে হাজার কোটি ছাড়িয়ে যাবে ইয়াশের এ সিনেমা।

/এসএইচ

       

         


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply