উত্তরের বাজারগুলোতে বাড়ছে ভোজ্যতেল ও মাংসের দাম

|

বগুড়াসহ উত্তরের বাজারগুলোতে ফের বাড়ছে ভোজ্যতেল ও মাংসের দর। এজন্য সরবরাহে ঘাটতি আর পাইকারিতে দাম বৃদ্ধির অজুহাত দেখাচ্ছেন বিক্রেতারা। ঈদ ঘিরে কারসাজির অভিযোগ ক্ষুব্ধ ভোক্তাদের। অবশ্য সপ্তাহের ব্যবধানে সবজি-মাছের দাম কিছুটা কমেছে।

রমজানের শুরুতে আশি টাকা ছাড়িয়ে যাওয়া বেগুনের দাম কমেছে কেজিতে ১৫ থেকে ২০ টাকা। পটল-ঝিঙে-করলার দাম ৭০-৮০ টাকা থেকে নেমে ৫৫ থেকে ৬০-এ এসেছে চলতি সপ্তাহে। ব্যবসায়ীরা বলছেন, সরবরাহ ভালো থাকায় উত্তরের বাজারগুলোতে আগের দুই সপ্তাহের তুলনায় সবজির পাশাপাশি মাছের দামও কিছুটা কমেছে।

তবে ক্রেতারা বলছেন, বাজারে একবার যে পণ্যের দাম বাড়ে, কিছুদিন পর নামেমাত্র কমলেও তার দাম স্বাভাবিক অবস্থায় ফিরছে না কোনোভাবেই। এছাড়া একদিকে দাম একটু কমলে বাজারের অন্যদিকে দাম বেড়ে যাওয়ায় হিমশিম দশা কোনোভাবেই কাটছে না ভোক্তাদের।

মাছ কিংবা সবজির দাম কিছুটা কমতে শুরু করলেও উত্তরের বাজারে ফের চড়তে শুরু করেছে গরু-ছাগল আর বিভিন্ন প্রজাতির মুরগির মাংসের দাম। ঈদের আগে এসে ঊর্ধ্বমুখী হতে শুরু করেছে ভোজ্যতেল আর চিনির দরও।

রমজানের শুরুতে নিত্যপণের বাজার নিয়ন্ত্রণে জেলায় জেলায় অভিযান শুরু করেছিল প্রশাসন। ঈদের আগে বাজার নিয়ন্ত্রণে সেই অভিযানগুলো বাড়ানোর দাবি করেছেন এই অঞ্চলের ভোক্তারা।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply