পি কে হালদারের সব শেয়ার ফ্রিজ করার নির্দেশ

|

প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে হালদারের কোম্পানির সব ধরনের শেয়ার ফ্রিজ করার নির্দেশ দিয়েছে বাংলাদেশ সিকিউারিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। দুর্নীতি দমন কমিশনের করা মামলার আসামি পি কে হালদারের শেয়ার ফ্রিজ করার বিষয়ে আদালতের আদেশের প্রেক্ষিতে সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডকে (সিডিবিএল) এই নির্দেশ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৯ মে) দেয়া ওই নির্দেশনায় বলা হয়, মহানগর দায়রা জজ ও মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালত এবং দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ করা মামলায় আদালত গত ১৩ এপ্রিল পি কে হালদারের অস্থাবর সম্পদ অবরুদ্ধ বা ফ্রিজ করার আদেশ দেন। সে অনুযায়ী পি কে হালদারের অস্থাবর সম্পদ কোম্পানির শেয়ার অবরুদ্ধ বা ফ্রিজ করার জন্য সিডিবিএলকে নির্দেশ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ১৪ মে ভারতীয় গোয়েন্দা সংস্থা ইডির রুদ্ধশ্বাস অভিযানে ৬ সহযোগীসহ গ্রেফতার হন বাংলাদেশের বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান থেকে হাজার কোটি টাকা লুটকারী প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে হালদার। উত্তর ২৪ পরগনার অশোকনগর থেকে আটক করা হয় তাকে। কলকাতার একটি আদালতে পি কে হালদারের রিমান্ড চায় ভারতের গোয়েন্দা সংস্থা ইডি। আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছে।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply