টেক্সাসের স্কুলে হামলা: পুলিশের ভূমিকা তদন্ত করবে মার্কিন বিচার বিভাগ

|

ছবি: সংগৃহীত।

যুক্তরাষ্ট্রের টেক্সাসের রব এলিমেন্টারি প্রাইমারি স্কুলে হওয়া হামলা ঠেকাতে পুলিশের ভূমিকা নিয়ে তদন্ত করবে মার্কিন বিচার বিভাগ। রোববার (২৯ মে) আসে এই ঘোষণা। টেক্সাসের স্কুলে বন্দুক হামলার ঘটনা ঘটার খবর পাওয়ার পর কেনো পুলিশ দেরিতে পৌঁছায় এবং সেখানে পৌঁছে যথাযথ ব্যবস্থা নিতে কেনো দেরি হয় সে বিষয়টিই খতিয়ে দেখা হবে এই তদন্তে। খবর দ্য গার্ডিয়নের।

প্রাথমিক তদন্ত অনুসারে, আটকা পড়া শিক্ষার্থীরা জরুরি সহায়তা চেয়ে যখন দেশটির জাতীয় জরুরি সেবা নম্বর ৯১১ নম্বরে ফোন করছিল তখনও দ্বিধান্বিত ছিলেন পুলিশ কর্মকর্তারা। হামলার ৪০ মিনিট পর তারা স্কুলে ঢোকেন। কারণ, তারা প্রথমে বিশ্বাসই করেননি সেখানে কোনো অস্ত্রধারী রয়েছে।

বিষয়টি জানার পরই বাড়ছে সাধারণ মানুষের ক্ষোভ। এ ঘটনার সমালোচনা করছে বিভিন্ন মহল। নিহতদের স্বজন এবং আহতদের সাথে সাক্ষাৎ করেছেন প্রেসিডেন্ট জো বাইডেন ও ফার্স্ট লেডি। যোগ দিয়েছেন সেখানকার এক স্মরণসভায়।

প্রসঙ্গত, গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের টেক্সাসে অবস্থিত রব এলিমেন্টারি প্রাইমারি স্কুলে চালানো হামলায় ১৯ শিক্ষার্থী ও দুই শিক্ষক নিহত হন। আততায়ী ১৮ বছরের সালভাদোর রামোসও পাল্টা অভিযানে প্রাণ হারায়। তার কাছে ছিল দু’টি অত্যাধুনিক অস্ত্র এবং ম্যাগাজিন। হামলার পর থেকে আবারও আলোচনায় যুক্তরাষ্ট্রের অস্ত্র নীতিমালা।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply