আখাউড়ায় রেলের জমিতে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ

|

আখাউড়া রেলওয়েতে চলছে উচ্ছেদ অভিযান।

আখাউড়া প্রতিনিধি:

আখাউড়া রেল সেকশনের আজমপুর রেলওয়ে স্টেশন এলাকায় অভিযান চালিয়ে রেলওয়ের সম্পত্তিতে অবৈধভাবে গড়ে তোলা দোকানপাট, পাকা-আধাপাকা অফিসসহ বিভিন্ন স্থাপনা গুড়িয়ে দেয়া হয়েছে।
সোমবার (৩০ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযান পরিচালনা করা হয়। এ সময় ঢাকা বিভাগীয় ভূসম্পত্তি কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. সফি উল্লাহর নেতৃত্বে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.আব্দুল্লাহ আল্ বাকিসহ আখাউড়া থানা পুলিশ, জিআরপি ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

রেলওয়ে সূত্রে জানা যায়, পূর্বাঞ্চল রেলপথের আখাউড়া সেকশনের আজমপুর স্টেশনে রেলওয়ের জমি অবৈধভাবে দখলে নিয়ে ব্যবসা প্রতিষ্ঠান, পাকা-আধাপাকা বিভিন্ন অফিস নির্মাণ করা হয়েছে। রেলওয়ে স্টেশনসহ আশপাশে চলমান বিভিন্ন উন্নয়নমূলক কাজে এসব অবৈধ স্থাপনা বাধা হয়ে দাঁড়িয়েছে।

স্টেশন এলাকায় অবৈধ স্থাপনা নিজ দায়িত্বে সরিয়ে নেয়ার জন্য একাধিকবার নোটিশ ও মাইকিং করা হয়। এরপরও অবৈধ স্থাপনা সরানো হয়নি। ফলে ঘোষণা অনুযায়ী সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত উচ্ছেদ অভিযানে অন্তত ২০টি অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয় রেলওয়ে কর্তৃপক্ষ।

তবে স্থানীয়দের অভিযোগ, বৈধ কাগজপত্র থাকা সত্ত্বেও একটি চক্রান্তকারী প্রতিপক্ষ উদ্দেশ্যমূলকভাবে বিভাগীয় ভূসম্পত্তি কর্মকর্তার মাধ্যমে স্থাপনাগুলো গুড়িয়ে দিয়েছে। ঢাকা বিভাগীয় ভূসম্পত্তি কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. সফি উল্লাহ জানান, আখাউড়া রেল সেকশনের আজমপুর রেলওয়ে স্টেশন এলাকায় অবৈধ স্থাপনা নিজ নিজ দায়িত্বে সরিয়ে নেওয়ার জন্য বারবার নোটিশ ও মাইকিং করা হয়। কিন্তু সরিয়ে না নেয়ায় উচ্ছেদ অভিযান চালানো হয়।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply