৩০ বছর পর নির্বাচন, সহিংসতামুক্ত রাখতে প্রার্থীদের শপথ করালেন পুলিশ সুপার

|

নোয়াখালী প্রতিনিধি:

আগামী ১৫ জুন শেষ ধাপের নোয়াখালীর হাতিয়ার হরনি ও চানন্দী ইউনিয়নের নির্বাচন সুষ্ঠু ও সফল করতে সকল প্রার্থীদের সাথে মতবিনিময় করলেন জেলা নির্বাচন কমিশন। নদীভাঙন ও সীমানা বিরোধের কারণে প্রায় ৩০ বছর অনুষ্ঠিত হচ্ছে ইউনিয়ন পরিষদ দুটির নির্বাচন।

বৃহস্পতিবার (২ জুন) দুপুরে উপজেলার চানন্দী ইউনিয়নের নলেরচরের আয়েশা আলী উচ্চ বিদ্যালয়ের মাঠে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. মেজবাহ উদ্দিনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান। তিনি বলেন, আমরা কেউ নোয়াখালীর মানুষ না। নির্বাচনে আমাদের পরিবারের কেউ দাঁড়ায় নাই। নির্বাচন আপনাদের এবং প্রতিনিধিগুলো আপনাদের। তাই নিজেরা নিজেদের সৌন্দর্য রক্ষায় ঐক্যবদ্ধ থেকে প্রচারণা করেন। নির্বাচনে জয় পরাজয় থাকবেই। নির্বাচন শেষে সমাজের সকলকে নিয়ে বসবাস করতে হবে।

এসময় বিশেষ অতিথি জেলা পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম গণতন্ত্রের সৌন্দর্য রক্ষায় সুষ্ঠু নির্বাচনের পক্ষে সকল প্রার্থীদের শপথ পাঠ করান। এসময় তিনি বলেন, তৃণমূলের নির্বাচন সরকারের জন্য গুরুত্বপূর্ণ। এখানে সরকারের প্রকৃত জনমত উঠে আসে। তাই গণতন্ত্রের সৌন্দর্য রক্ষায় সুষ্ঠু নির্বাচনের পক্ষে সবাই শপথ করেন। আমাকে কথা দেন, আপনারা কোনো গুজবে কান দেবেন না। সবাই একত্রিত থেকে প্রচার প্রচারণা চালিয়ে যাবেন। সভায় কয়েকজন প্রার্থী তাদের অভিযোগ তুলে ধরেন। তবে বিরাজমান নির্বাচনের উৎসবমুখর পরিবেশ বজায় রাখতে নিজেদের অঙ্গীকার ব্যক্ত করেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আমির হোসেনের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমির হোসেন, হরণী ইউনিয়নের নৌকার প্রার্থী আখতার হোসেন, চানন্দী ইউনিয়নের নৌকার প্রার্থী আজহার উদ্দিন প্রমুখ।

এসময় হাতিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বায়েজিদ বিন আকন্দ, হাতিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার আমান উল্লাহসহ হরণী ও চানন্দী ইউনিয়নের সকল প্রার্থীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, হাতিয়ার হরণী ও চানন্দী নামে এ দুই ইউনিয়ন নদীগর্ভে বিলীন হয়ে আবার জেগে ওঠে। ২০০৫ সালে সরকার পুনরায় দুটি ইউনিয়নের নাম গেজেট আকারে প্রকাশের পর থেকে প্রশাসক দিয়ে এর কার্যক্রম পরিচালনা করছে।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply