৩৯ বছরেও ফুরিয়ে যাননি তিনি, নিউজিল্যান্ডকে গুঁড়িয়ে বোঝালেন আন্ডারসন

|

জেমস আন্ডারসন। ফাইল ছবি।

কিছুদিন আগেই জো রুটের বদলে ইংল্যান্ড টেস্ট দলের অধিনায়কের দায়িত্ব পান বেন স্টোকস। অধিনায়ক হওয়ার পর নিউজিল্যান্ডের বিরুদ্ধেই প্রথম সিরিজ। এই সিরিজেই প্রত্যাবর্তন ঘটিয়েছেন রুটের অধিনায়ত্বের শেষ সময়ে বাদ পড়া জেমস আন্ডারসন ও স্টুয়ার্ট ব্রডকে। আর প্রত্যাবর্তনের ম্যাচেই নিউজিল্যান্ডকে ১৩২ রানে অলআউট করতে বড় ভূমিকা রাখেন জিমি।

বৃহস্পতিবার (২ জুন) বাংলাদেশ সময় বিকেল চারটায় লর্ডস ক্রিকেট স্টেডিয়ামে শুরু হওয়া এ ম্যাচে টস জিতে ব্যাটিং নিয়েছিলেন সফরকারী দলের অধিনায়ক কেন উইলিয়ামসন। তবে ব্যাটিংয়ে নেমে প্রথম ২ রানেই ২ উইকেট হারায় কিউইরা। দুইটি উইকেটই শিকার করেন জিমি।

এরপর ৭ রানে তৃতীয় উইকেট হারায় কেন উইলিয়ামসনের দল। প্রত্যাবর্তন ঘটা আরেক পেসার স্টুয়ার্ট ব্রডের বলে জনি বেয়ারস্টোর হাতে ক্যাচ দিয়ে ফেরেন ডেভন কনওয়ে। আর ১২ রানের মাথায় অধিনায়ক উইলিয়ামসনকে ফিরিয়ে দেন নবাগত ম্যাটি পটস। এরপর ২৭ ও ৩৬ রানে ড্যারেল মিচেল ও টম ব্লান্ডেলকেও ফিরিয়ে দেন পটস।

৪৫ রানের মাথায় ফের আন্ডারসনের আঘাত। দুর্দান্ত এক বলে জেমিসনকে ফেরান জিমি। এরপর ৪১ রানের জুটি গড়ে প্রতিরোধের ইঙ্গিত দেন টিম সাউদি ও কলিন ডি গ্রান্ডহোম। তবে, ৮৬ রানের মাথায় সেই আন্ডারসনই ফেরান সাউদিকে। ১০২ রানের মাথায় আজাজ প্যাটেলকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন পটস। আর নিউজিল্যান্ডের কফিনে শেষ পেরেক ঠুকে দেন অধিনায়ক স্টোকস। ১৪ রান করা বোল্টকে ফেরান ইংলিশ অধিনায়ক।

ফলে, কিউইদের সংগ্রহ দাঁড়ায় ১৩২ রানে। নিউজিল্যান্ডের হয়ে শেষ পর্যন্ত ৪২ রানে অপরাজিত থাকেন গ্রান্ডহোম। ইংলিশদের পক্ষে সমান চারটি করে উইকেট নেন আন্ডারসন ও পটস। ব্রড ও আন্ডারসনের শিকার ১টি করে উইকেট। শেষ খবর পাওয়া পর্যন্ত ১ম ইনিংসে এখন ব্যাটিং করছে ইংল্যান্ড। বিনা উইকেটে তাদের সংগ্রহ ১২ রান।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply