আচরণবিধি না মানায় ঝিনাইদহে নৌকার মেয়র প্রার্থীর প্রার্থিতা বাতিল

|

আচরণবিধি লংঘন করায় ঝিনাইদহ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী আবদুল খালেকের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার (২ জুন) ইসির উপসচিব মো. মিজানুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন জারির মাধ্যমে আবুল খালেকের প্রার্থিতা বাতিল করা হয়েছে। তাতে জানানো হয়, প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থীর ওপর হামলা এবং তার ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর করায় আবদুল খালেকের প্রার্থিতা বাতিল করা হয়েছে।

ইসির প্রজ্ঞাপনে বলা হয়েছে— গত ১৮ মে প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. কাইয়ুম শাহরিয়ার জাহেদীর ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর করে আবদুল খালেক ও তার সমর্থকরা। এরপর আবদুল খালেকের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের ব্যাখা চাওয়া হলে তিনি ক্ষমা প্রার্থনা করেন এবং ভবিষ্যতে নির্বাচনের আচরণবিধি মেনে চলবেন বলে অঙ্গীকার করেন। গত ২৯ মে ঝিনাইদহ জেলার শিল্পকলা একাডেমীর মিলনায়তনে একজন নির্বাচন কমিশনারের উপস্থিতিতে সকল প্রার্থী নির্বাচনী আচরণবিধি মেনে চলবেন বলে অঙ্গীকার গ্রহণ করেন।

এরপরও আবদুল খালেকের সমর্থকরা গত ১ জুন মো. কাইয়ুম শাহরিয়ার জাহেদী ও তার সমর্থকদের আক্রমণ করে আহত করেন। যা বিভিন্ন পত্রিকা ও সামজিক যোগাযোগমাধ্যমে ভিডিওতে প্রকাশ পায়।
আর তাতে পৌরসভা নির্বাচনে বিধিমালা ২০১৫ এর বিধান লঙ্ঘন করেছেন আব্দুল খালেক। ফলে নির্বাচন কমিশন ঝিনাইদহ পৌরসভা নির্বাচনে মেয়র পদে আবদুল খালেকের প্রার্থিতা বাতিল করেছে।

আগামী ১৫ জুন ঝিনাইদহ পৌরসভা নির্বাচন পূর্ব নির্ধারিত তফসিল অনুযায়ী অনুষ্ঠিত হবে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply