শ্রীলঙ্কা দলে ডাক পেলেন নতুন ‘মালিঙ্গা’

|

ছবি: সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ডাক পেয়ে হইচই ফেলে দিয়েছিলেন শ্রীলঙ্কার তরুণ পেসার মাথিসা পাথিরানা। অদ্ভূত বোলিং অ্যাকশনের কারণেও আলোচনায় ছিলেন তিনি। পাথিরানার বোলিং অ্যাকশনে মুগ্ধ হয়ে তাকে চেন্নাইয়ের ‘মালিঙ্গা’ বলে আখ্যা দিয়েছিলেন ক্যাপ্টেন কুল মাহেন্দ্র সিং ধোনি। এবার তিনি শ্রীলঙ্কার জাতীয় টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন।

আগামী ৭ জুন থেকে ঘরের মাঠে আস্ট্রেলিয়াকে আতিথ্য দেবে শ্রীলঙ্কা। পূর্ণাঙ্গ এই সিরিজে তিনটি টি-টোয়েন্টি, পাঁচটি ওয়ানডে ও দুইটি টেস্ট খেলবে শ্রীলঙ্কা। ওয়ানডে ও টেস্ট দলে না রাখলেও টি-টোয়েন্টি দলে তাকে রেখেছে লঙ্কান ক্রিকেট বোর্ড।

অবশ্য এর আগে অনূর্ধ্ব-১৯ বিশেকাপে শ্রীলঙ্কার হয়ে মাঠ মাতিয়েছেন তিনি। লিস্ট-এ ক্রিকেটে মাত্র একটি ম্যাচ খেলেছেন। আইপিএলে চেন্নাইয়ের হয়ে ২টি ম্যাচে নেমে শিকার করেছেন ২ উইকেটও।

শ্রীলঙ্কান টি-টোয়েন্টি দল
দাসুন শানাকা (অধিনায়ক), ধানুষ্কা গুনাতিলাকা, কুশল মেন্ডিস, পাথুম নিশাঙ্কা, চারিথ আসালাঙ্কা, ভানুকা রাজাপাকসে, নুয়ানিদু ফার্নান্ডো, লাহিরু মধুশঙ্কা, ওয়ানিদু হাসারাঙ্গা, চামিকা করুণারত্নে, দুশমন্থ চামিরা, কাসুন রাজিথা, মহেশ থিকসানা, প্রবীণ জয়াবিক্রমে, লক্ষণ সান্দাকান, নুয়ান তুষারা, মাথিসা পাথিরানা ও রমেশ মেন্ডিস।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply