মিচেল-ব্লান্ডেলের ব্যাটে লর্ডসে কিউইদের বড় লিড

|

ছবি: সংগৃহীত

ইংল্যান্ড-নিউজিল্যান্ডের মধ্যকার লর্ডস টেস্টে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে নিউজিল্যান্ড। শেষ খবর পাওয়া পর্যন্ত ড্যারিল মিচেল ও টম ব্লান্ডেলের দারুণ ব্যাটিংয়ে কিউইদের সংগ্রহ ৪ উইকেটে ২২৮ রান। ইংল্যান্ডের বিরুদ্ধে হাতে ৬ উইকেট রেখে ২১৯ রানের লিড নিয়েছে কেন উইলিয়ামসনের দল।

ইংল্যান্ডের চেয়ে ৯ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করা শুরু করে কিউইরা। কিন্তু ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের প্রথম ইনিংসে ব্যাটারদের ভরাডুবির ধারাবাহিকতা বজায় রেখে আবারও ব্যাটিং বিপর্যয়ে পড়ে কিউইরা। অভিষিক্ত ম্যাথিউ পটসের সাথে অ্যান্ডারসন-ব্রডদের বোলিংয়ে মাত্র ৫৬ রানেই ৪ উইকেট হারিয়ে ফেলে সম্পূর্ণ লো স্কোরিং ম্যাচের ইঙ্গিতই দিচ্ছিল নিউজিল্যান্ড। কিন্তু এরপরই শুরু হয় ড্যারিল মিচেল ও টম ব্লান্ডেলের প্রতিরোধ। দুজনই হাফসেঞ্চুরি পেরিয়ে এগিয়ে যাচ্ছেন সেঞ্চুরির দিকে। অবিচ্ছিন্ন ১৭২ রানের জুটির পথে মিচেল ৯৩ ও ব্লান্ডেল ব্যাট করছেন ৮৬ রান নিয়ে।

লর্ডস টেস্টের প্রথম দিনে দাপট দেখিয়েছে বোলাররা, দু’দল দেখেছে ১৭ উইকেটের পতন। ৭ উইকেটে ১১৬ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করা ইংল্যান্ডের প্রথম ইনিংস থামে ১৪১ রানে। উদ্বোধনী জুটিতে ৫৯ রানও আটকাতে পারেনি থ্রি-লায়ন্সদের ব্যাটিং বিপর্যয়। জ্যাক ক্রলি করেন সর্বোচ্চ ৪৩ রান। কিউইদের হয়ে টিম সাউদি দখল করেন ৪ উইকেট। এর আগে প্রথম ইনিংসে নিউজিল্যান্ডকে ১৩২ রানে অলআউট করে ইংলিশরা।

আরও পড়ুন: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের ম্যাচগুলো কবে, কখন ও কোথায়

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply