‘সাকিব ভাই যেখানে আছে সেখানে কীভাবে কী!’

|

মেহেদী হাসান মিরাজ।

সাকিব আল-হাসান প্রতিযোগিতায় থাকায় টেস্ট অধিনায়কত্ব প্রত্যাশাই করেননি মেহেদী মিরাজ। তিনি বলেছেন, সাকিব ভাই যেখানে আছে সেখানে কীভাবে কী! সাকিব ভাই অনেকদিন ধরেই আছেন। তিনি অনেক অভিজ্ঞ খেলোয়াড়। আমাদের দলের এখন যে পরিস্থিতি তাতে আমার মতে, সাকিব ভাই-ই বেস্ট।

২০২১ সালে ধারাবাহিক পারফরমেন্সের জন্য বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার উঠেছে মেহেদী মিরাজের হাতে। তবে হাতের ইনজুরিতে পড়ে শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজ মিস করেছেন এই অফস্পিনিং অলরাউন্ডার।

মুমিনুল টেস্ট অধিনায়কত্ব ছাড়ায় যে ক’জনের নাম বিসিবির ভাবনায় ছিল তার মধ্যে উঠে আসে মেহেদী মিরাজের নামও। অনূর্ধ্ব-১৯ বাংলাদেশ দলকে নেতৃত্ব দেয়ায় এগিয়ে ছিলেন তিনিও। তবে শেষ পর্যন্ত বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের হাতেই ওঠে টেস্টের আর্মব্যান্ড। সাকিবের ডেপুটি হয়েছেন লিটন দাস। নতুন অধিনায়কত্ব নিয়ে মিরাজ জানান, এ নিয়ে কিছুই ভাবেননি তিনি। নিজের ব্যাটিং ও বোলিংই আছে তার ভাবনায়।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজেই নতুন অধিনায়ক সাকিবের নেতৃত্বে টেস্ট খেলবে বাংলাদেশ। এর মধ্যে উইন্ডিজের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছে প্রথম বহর। ভিনদেশি কন্ডিশন হলেও ভালো কিছুর প্রত্যাশায় আছেন মিরাজ। তিনি বলেন, ওয়েস্ট ইন্ডিজে আমরা আগেও খেলেছি। অবশ্যই সেখানে আমাদের জন্য নতুন চ্যালেঞ্জ অপেক্ষা করছে। ব্যাটারদের যে ব্যাডপ্যাচটা চলছে, আশা করি দ্রুতই সে অবস্থা কাটিয়ে উঠবে সবাই।

মিরাজের পর নাঈম হাসানের ইনজুরিতে শ্রীলঙ্কার বিপক্ষে বিশেষজ্ঞ অফস্পিনারের ঘাটতি ছিল দলে। তবে পাইপলাইনে সঙ্কট দেখছেন না মিরাজ।

আরও পড়ুন: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের ম্যাচগুলো কবে, কখন ও কোথায়

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply