মাদক বিক্রিতে রাজি না হওয়ায় যুবককে অমানুষিক নির্যাতন

|

গাজীপুরের টঙ্গীতে মাদক বিক্রিতে রাজি না হওয়ায় এক যুবককে তুলে নিয়ে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার (৩ জুন) বিকেলে টঙ্গীর দত্তপাড়া কসাইবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। নির্যাতনের শিকার ওই যুবক শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

২৪ বছর বয়সী ওই যুবকের নাম মৃদুল, সে আউচপাড়া এলাকার তৌহিদ উদ্দিনের ছেলে। সে চেরাগআলী ইউসুফ আলী সুপার মার্কেটের একটি কম্পিউটার সার্ভিসের দোকানে চাকরি করে।

নির্যাতনের শিকার মৃদুল জানায়, শুক্রবার (৩ জুন) জুমার নামাজের পর দুজন যুবক দত্তপাড়া হাউজবিল্ডিং এলাকা থেকে জোরপূর্বক মৃদুলকে অটোরিকশায় উঠিয়ে জহির মার্কেট কসাইবাড়ি এলাকায় নিয়ে যায়। সেখানে জোড়া হত্যা মামলার আসামি ও মাদক ব্যবসায়ী জুয়েল শিকদার, জিদনি, বেয়াই শাহীন, সাদ্দাম, মিজান ও রাতুলসহ ১০/১৫ জন যুবক ও কিশোর তার হাত এবং চোখ বেঁধে ফেলে। পরে ধারালো চাকু দিয়ে হাতে ও উরুতে আঘাতসহ পিটিয়ে আহত করে। একপর্যায়ে তারা কচুরিপানার ডোবায় তার মুখ চেপে ধরে। পরে তার সঙ্গে থাকা একটি মোবাইল ফোন ও নগদ একাউন্টের পিন নাম্বার রেখে দিয়ে একটি অটোরিকশায় তুলে দেয়। অটোরিকশার চালক মৃত ভেবে মা টাওয়ারের পাশে মৃদুলকে ফেলে চলে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নিয়ে যায়।

মৃদুল আরও বলেন, দুর্বৃত্তরা প্রায়ই আমাকে রাস্তায় আটকে টাকা-পয়সা ছিনিয়ে নিতো। তাদের ভাষ্য, তাদের দেয়া মাদক বিক্রি করতে হবে অন্যথায় তাদেরকে নিয়মিত টাকা দিতে হবে।

প্রত্যক্ষদর্শী মাই টিভির টঙ্গী সংবাদদাতা গোলাম আজাদ বলেন, শুক্রবার বিকেলে মা টাওয়ারের পাশে অচেতন অবস্থায় পড়ে থাকা ওই যুবককে ঘিরে মানুষের জটলা দেখতে পাই। পরে স্থানীয়দের সহযোগিতায় তাকে হাসপাতালে নিয়ে আসি। চিকিৎসকরা পরিক্ষা-নিরিক্ষার পর ওই যুবককে সার্জারি ওয়ার্ডে ভর্তি রাখে।

অভিযোগের বিষয়ে জানতে জুয়েল শিকদারের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি এসব ঝামেলায় ছিলাম না, এমনকি তাকে মারধরও করিনাই। মৃদুল একসময় মাদক ব্যবসা করতো। কয়েকবছর আগে একটি মেয়েকে কেন্দ্র করে তার সাথে আমার ঝগড়া হয়। হয়তো সে কারণে আমার নাম বলেছে।

টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাবেদ মাসুদ বলেন, খবর পেয়ে পুলিশ হাসপাতালে গিয়ে ওই যুবকের জবানবন্দি নিয়েছে এবং ঘটনাস্থল পরিদর্শন করেছে। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply